You have reached your daily news limit

Please log in to continue


আর্জেন্টিনার ব্যর্থতার দায় কাঁধে নিয়ে কোচ ম্যাশ্চেরানোর পদত্যাগ

‘জুনিয়র কোপা আমেরিকা’ খ্যাত অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকা চ্যাম্পিয়নশিপের ৩০তম আসরে হেক্সা মিশনে গিয়েছিল আর্জেন্টিনার যুবারা। কিন্তু ‘এ’ গ্রুপের চার ম্যাচ শেষে মাত্র এক জয়ে প্রথম রাউন্ডের গণ্ডিই পেরুতে পারেনি লে আলবিসেলেস্তেরা।

সর্বশেষ আজ সকালের ম্যাচে স্বাগতিক কলম্বিয়ার কাছে ১-০ গোলে হারে আর্জেন্টিনার যুবারা। বিশ্বকাপজয়ী লিওনেল মেসির উত্তরসূরীদের ব্যর্থতার জেরে কোচের পদ থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সাবেক আর্জেন্টাইন তারকা হাভিয়ের ম্যাশ্চেরানো।

আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনা ক্লাবে মেসির সাবেক সতীর্থ ম্যাশ্চেরানোর হাত ধরে নতুন প্রজন্মের উত্থান ঘটবে, এটাই আশা ছিল সব আর্জেন্টাইন ভক্ত সমর্থকদের। কিন্তু কলম্বিয়ায় অনুষ্ঠিত জুনিয়র কোপা আমেরিকায় শিষ্যদের নিয়ে আশার পারদ থেকে গেছে গ্রুপ পর্বেই। তার অধীনে আর্জেন্টিনার যুবারা ব্যর্থ হওয়ায় অভিজ্ঞ এই ফুটবলার পদত্যাগই করে বসলেন।

স্বাগতিকদের বিপক্ষে ম্যাচের পর ব্যর্থতার দায় মেনে অনূর্ধ্ব-২০ দলের কোচের পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন ম্যাশ্চেরানো। তাৎক্ষনিক এক প্রতিক্রিয়ায় ম্যাশ্চেরানোর বলেন, ‘আমি মনে করি না যে এই ব্যর্থতার পর আর কোচ হিসেবে দায়িত্ব পালন করা আমার জন্য উচিৎ হবে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন