নিগারদের প্রেরণা দিশারা

সমকাল প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২৩, ১০:৩৬

বিপিএলের কারণে নারী বিশ্বকাপ দলের ওপর ফোকাসটা সেভাবে পড়েনি। তাই অফিসিয়াল ফটোসেশনের পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের ভিআইপি স্ট্যান্ডে দাঁড়িয়ে নিগার সুলতানারা যে সেলফি তুললেন, সেটাই হয়ে থাকল বিশ্বকাপ স্কোয়াডের ট্রেডমার্ক। ১০ থেকে ২৬ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় টি২০ বিশ্বকাপে মেয়েরা ভালো করলে স্মৃতির অ্যালবাম থেকে এই ছবিটি বের করে দেখতে পারবেন ক্রিকেট সংশ্নিষ্টরা।


যেমন নীরবে-নিভৃতে বিশ্বকাপ খেলতে যাওয়া অনূর্ধ্ব-১৯ নারী দল ফোকাস কেড়ে নিয়েছে বিশ্বকাপে একের পর এক ম্যাচ জিতে। এই তরুণীদের পারফরম্যান্স নিশ্চয়ই উজ্জীবিত করবে নিগার সুলতানাদেরও। বড়দের টি২০ বিশ্বকাপে ভালো করার লক্ষ্য নিয়েই তো গতকাল দক্ষিণ আফ্রিকার উদ্দেশে দেশ ছেড়েছেন তারা।


বাংলাদেশ টি২০ বিশ্বকাপ খেলছে ২০১৪ সাল থেকে। দেশের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে ভালোই করেছিল। যদিও পরে আর সেভাবে ভালো করতে পারেনি। এবারের দলটা অনেক বেশি পরিণত। টি২০ বিশ্বকাপ বাছাই টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে আবুধাবিতে। নিউজিল্যান্ডে ওয়ানডে এবং টি২০ সিরিজ খেলে এসেছে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দল থেকেও তিনজন- মারুফা আক্তার, দিশা বিশ্বাস, স্বর্ণা আক্তার নারী মূল বিশ্বকাপেও খেলবেন। দিলারা আক্তারও সুযোগ পেয়েছিলেন মূল বিশ্বকাপ স্কোয়াডে। চোটের কারণে বড়দের বিশ্বকাপ খেলা হচ্ছে না তাঁর। অনূর্ধ্ব-১৯ টি২০ বিশ্বকাপে পরের ম্যাচ খেলেই চোট পুনর্বাসন করবেন তিনি। দিলারার জায়গায় নেওয়া হয়েছে ফারজানা হক পিংকিকে। স্ট্যান্ডবাই তালিকায় ছিলেন তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us