লিট ফেস্টে দুই দিনে ৯ সিনেমা

প্রথম আলো প্রকাশিত: ০৫ জানুয়ারি ২০২৩, ১০:০৮

তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূন নির্মিত চরকি অরিজিনাল সিরিজ ‘পেটকাটা ষ’ দেখার সুযোগ মিলবে ঢাকায়; বাংলা একাডেমিতে আয়োজিত চার দিনব্যাপী ঢাকা লিটারারি ফেস্টিভ্যালের (লিট ফেস্ট) উদ্বোধনী দিনে আজ প্রদর্শিত হবে সিরিজটি।


আয়োজকেরা জানান, আজ বাংলা একাডেমির নভেরা হলে বিকেল সোয়া পাঁচটায় প্রদর্শিত হবে ‘পেটকাটা ষ’। এর আগে আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে বেলা পৌনে তিনটায় নুহাশের স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘মশারি’ প্রদর্শিত হবে। এরপর বিকেল পৌনে চারটা পর্যন্ত শিল্পী অপরাজিতা মোস্তফার সঙ্গে সিনেমাটি নিয়ে আলোচনা করবেন নুহাশ।


করোনাভাইরাসের জন্য তিন বছরের বিরতির পর এবার ঢাকায় দেশ-বিদেশের সাহিত্যিকদের মিলনমেলা বসছে। ৮ জানুয়ারি পর্যন্ত এ আয়োজনে দেশ-বিদেশের পাঁচ শতাধিক শিল্পী, সাহিত্যিক, চিন্তাবিদ ও বক্তা অংশ নেবেন। এতে শিল্প-সাহিত্য নিয়ে নানা আয়োজনের পাশাপাশি প্রতিদিনই চলচ্চিত্র প্রদর্শনী ও গানের আয়োজন থাকবে।
আজ বিকেল সোয়া পাঁচটায় বাংলা একাডেমির উন্মুক্ত চত্বরে প্রদর্শিত হবে আলোচিত যাত্রাপালা ‘দেবী সুলতানা’।


সন্ধ্যা পৌনে সাতটা থেকে রাত আটটা পর্যন্ত আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে উচ্চাঙ্গ সংগীত পরিবেশন করবে বেঙ্গল পরম্পরা সংগীতালয়। সাতটায় বর্ধমান হাউসে গান পরিবেশন করবে ‘মেঘদল’; সঙ্গে ইমন চৌধুরী ও ‘সাদা সাদা কালা কালা’ গানের শিল্পী এরফান মৃধা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us