You have reached your daily news limit

Please log in to continue


পায়ের পরিচর্যা

শীতে পা তো ফাটবেই যদি নিয়মিত যত্ন না হয়। আর যত্ন করলে পা হয়ে উঠবে পরিষ্কার, সুন্দর, মোলায়েম। শীতে কী করে পায়ের যত্ন নেবেন জানালেন বিউটি ব্লগার নাহিন ইসলাম

গোসলের সময়

গোসলের আগে পায়ে সামান্য তেল মাসাজ করুন। এতে পায়ের ত্বকে ময়েশ্চার ব্যালান্স ও ত্বক নরম থাকবে। মাসাজের জন্য তিল তেল, আমন্ড বা অলিভ অয়েল ভালো। যেকোনো তেল ব্যবহারের আগে হালকা গরম করে নিলে ভালো। ১০ মিনিট পর গোসল করুন। ত্বকের রুক্ষতা দূর হবে।

গোসলের সময় মাইল্ড গ্লিসারিন সাবান বা শাওয়ার জেল পায়ে ব্যবহার করুন। গোসলে বিশেষ করে পায়ের গোড়ালি লুফা বা পিউমিস স্টোন দিয়ে ঘষে পরিষ্কার করে নিন। গোসলের পরে ভেজা পায়ে আমন্ড ও অলিভ অয়েল মিশিয়ে পায়ের পাতায় ও গোড়ালিতে মাসাজ করুন। বা বডি লোশন বা ক্রিম লাগাতে পারেন। রাতে ঘুমাতে যাওয়ার আগে হালকা গরম পানিতে ১৫-২০ মিনিট পা ডুবিয়ে নিন। গরম পানির সংস্পর্শে পায়ে জমে থাকা ধুলো-ময়লা সহজে পরিষ্কার হয়ে যাবে। পা পরিষ্কারের পর ভিটামিন ই-সমৃদ্ধ ফুট লোশন বা ময়েশ্চারাইজার দিয়ে পা ও গোড়ালি হালকা হাতে সার্কুলার মুভমেন্টে মাসাজ করুন। সপ্তাহে দু’তিন দিন যদি এভাবে পায়ের যতœ নেওয়া হয় তবে পা ফাটবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন