You have reached your daily news limit

Please log in to continue


আকর্ষণীয় দেখাতে শীত পোশাকে স্টাইল করবেন যেভাবে

শীত পোশাকে এখন এসেছে নানা বৈচিত্র। বেশরভাগ ফ্যাশন ডিজাইনার ও বিশেষজ্ঞদের মতে, ফ্যাশন নিয়ে এক্সপেরিমেন্ট করার আসল সময় হলো শীতকাল।

তবে অনেকেই ভুলভাবে শীত পোশাকে স্টাইল করেন, এ কারণে দেখতে ততটা ভালো লাগে না। চলুন তবে জেনে নিন সহজেই কীভাবে শীত পোশাকে নিজেকে আরও আকর্ষণীয় করে তুলবেন-

স্কার্ফ নিন

স্কার্ফ শীতকালের ফ্যাশনে খুবই জনপ্রিয়। শীতে বিভিন্ন স্থানে ঘুরতে গেলে অবশ্যই সঙ্গে উলের একটি স্কার্ফ রাখুন। শার্ট বা পুলওভারের সঙ্গেও পরতে পারেন স্কার্ফ।

আর ফেব্রিক স্কার্ফ হলে মাথায় জড়িয়ে নিন। এতে কানে ঠান্ডা লাগবে না। এছাড়া লেদারের জ্যাকেটের সঙ্গেও ম্যাচ করে পরতে পারেন ক্যাসুয়াল স্কার্ফ।

ওভার কোটে ফ্যাশন

এবারের উইন্টার ফ্যাশনে ওভার কোট বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। শীতে ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে একরঙা লং কোটের জুরি মেলা ভার।

তবে স্টাইল করতে কিন্তু শর্ট স্কার্টের সঙ্গেও পরতে পারেন ওভার কোট। তবে অতিরিক্ত ঠান্ডায় না পরাই ভালো। এছাড়া স্মার্ট ক্যাসুয়াল লুক পেতে ফ্লোরাল কোট পরুন।

শাল নিয়ে স্টাইল

যুগ যুগ ধরে শালের কদর এখনো কমেনি। এখন বাজারে বিভিন্ন ডিজাইনের শাল পাওয়া যায়। ভেলভেটের শাল এখন বেশি পছন্দের সবার।

আবার শালের দুধারে পকেট থাকলে তা জ্যাকেট লুক হিসেবেও পাচ্ছেন। এবার অনেকে শাল বা চাদরকে স্টাইল করছেন বেল্ট দিয়ে পরে।

শ্রাগও জনপ্রিয়

অল্প শীতে শ্রাগ কিন্তু খুবই স্টাইলিশ একটা পোশাক। যে কোনো টপের ওপর কনট্রাস্ট কালারের শ্রাগ খুবই মানানসই।

জিন্স বা জেগিন্সের সঙ্গে ট্রাই করতে পারেন কার্ডিগানের মতো লং শ্রাগ। শ্রাগে যেহেতু বোতাম থাকে না, এজন্য স্টাইলিশ ব্রোচ ব্যবহার করতে পারেন।

উল বা ভেলভেটের কুর্তি

শীতের পোশাকে এখন উল ও ভেলভেটের কুর্তি বা গাউন বেশ জনপ্রিয়। এখন বাজারে বিভিন্ন ডিজাইনে সুতোর কাজ করা উলের কুর্তি পাওয়া যায়। আবার ভেলভেটের নানা ডিজাইনার গাউন ও কুর্তিও পাওয়া যাচ্ছে। পছন্দমতো কুর্তি বেছে নিন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন