সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় খেলাপিরা ব্যাংক লুটপাট করছে: সিপিবি

আজকের পত্রিকা প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ১৯:৪৯

সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় ঋণের নামে ঋণখেলাপিরা ব্যাংক থেকে লুটপাট করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। আজ সোমবার পুরানা পল্টন মোড়ে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি-সিপিবি এর উদ্যোগে আয়োজিত পথসভায় এ কথা বলেন তিনি।


প্রিন্স বলেন, ‘এই যে ঋণখেলাপিরা ঋণ নিয়ে ফেরত দিচ্ছে না, তাদের তালিকা প্রকাশ না করলে আমরা করব। সব মিলিয়ে ঋণ খেলাপিরা ৪ লাখ কোটি নিয়ে গেছে। আমরা সাধারণ মানুষের জন্য রেশনিং চালু করার দাবি জানিয়ে আসছি কিন্তু টাকার অভাবে নাকি তা চালু করা যাচ্ছে না। চালু হবে কি করে? টাকা তো ঋণখেলাপিরা ঋণের নামে তুলে নিয়ে গেছে, লুটপাট করছে। সরকারের প্রত্যক্ষ ও পরোক্ষ সহায়তায় এই লুটপাট চলছে। এই লুটপাট বন্ধ করতে হবে। লুটপাট কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।’


দলের সভাপতি শাহ আলম বলেন, আজকে সারা দেশে লুটপাটের বিরুদ্ধে আমরা সমাবেশ করছি। কিছুদিন আগে ইসলামী ব্যাংক থেকে ৩০ হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। দেশের অর্থনীতি আজ লুটেরাদের দখলে চলে গেছে। দেশে সুশাসন থাকবে কি করে? এই দুঃশাসন, গণতান্ত্রিক অধিকার হরণ, দমন-পীড়ন রুখতে হবে। টাকা পাচারকারী, ঋণখেলাপির তালিকা প্রকাশ এবং পাচারকৃত টাকা উদ্ধার করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us