ইনস্টাগ্রাম পোস্ট নিষেধাজ্ঞায় পড়েছে কি না, জানার সুযোগ এল

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২, ১৭:২৬

নির্দিষ্ট কোনো পোস্ট অন্য ব্যবহারকারীদের দেখানো বন্ধ রাখা হয়েছে কি না, ইনফ্লুয়েন্সার ও কনটেন্ট নির্মাতাসহ সাধারণ ব্যবহারকারীদের সে বিষয়ে জানান দিতে নতুন ফিচার এনেছে ইনস্টাগ্রাম।


আগে ইনস্টাগ্রাম ব্যবহারকারীর কোনো পোস্ট ‘শ্যাডো ব্যান’ করা হলে বা অন্যান্য ব্যবহারকারীদের নজর থেকে আড়ালে রাখা হলে সে বিষয়ে ব্যবহারকারীকে জানান দিত না প্ল্যাটফর্মটি। তবে, ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে ‘শ্যাডো ব্যান’ শব্দগুচ্ছটি ব্যবহারও করে না।


বিবিসি জানিয়েছে, নিজের অজান্তে প্ল্যাটফর্মের কোনো নিয়ম ভাঙার কারণে পোস্ট ‘শ্যাডো ব্যান’-এর শিকার হয়েছে কি না বা অ্যাকাউন্টের ওপর শাস্তির খড়্গ নেমে এসেছে কি না, নতুন টুলটির সুবাদে সে বিষয়ে জানতে পারবেন ব্যবহারকারী।


নতুন টুলের ঘোষণায় সময় ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি বলেছেন, প্ল্যাটফর্মের ‘স্বচ্ছতা’ নিশ্চিত করতে এ পদক্ষেপ নিয়েছে ইনস্টাগ্রাম।


“আপনি যদি এমন কিছু পোস্ট করেন, যা আমাদের নীতিমালা লঙ্ঘন করছে… আপনি এমন পরিস্থিতিতে পড়তে পারেন যে আপনার কনটেন্ট অন্যদের দেখানো হবে না,” ভিডিও বার্তায় বলেন মোসেরি।


নীতিমালা লঙ্ঘন করলে পোস্ট এডিট করা বা মুছে দেওয়ার সুযোগ পাবেন ব্যবহারকারী। ইনস্টাগ্রামের সিদ্ধান্ত সঠিক মনে না হলে তার বিরুদ্ধে আপিলও করতে পারবেন ওই ব্যবহারকারী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us