বিশ্বের ১০০ প্রভাবশালী নারীর তালিকায় প্রিয়াঙ্কা চোপড়া

কালের কণ্ঠ প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১৩:৩৩

বিশ্বের ১০০ জন প্রভাবশালী নারীর তালিকা প্রকাশ করেছে গণমাধ্যম সংস্থা বিবিসি। ২০২২ সালে বৈশ্বিকভাবে ভূমিকা রাখা ও নিজ নিজ কর্মক্ষেত্রের মাধ্যমে আলোচনায় থাকায় নারীরা জায়গা পেয়েছেন তালিকায়। সমাজকর্মী, সাংবাদিক, চলচ্চিত্র তারকা, ক্রীড়াবিদ থেকে শুরু করে সব শ্রেনী পেশার নারী জায়গা করে নিয়েছে এই তালিকায়। এ বছর তালিকায় জায়গা করেছেন নিয়েছেন ভারতের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া জোনাস।


বিগত কয়েক বছর ধরেই আন্তর্জাতিক অঙ্গনে পরিচিত মুখ প্রিয়াঙ্কা। বিশ্বের অন্যতম প্রভাবশালী নারী হিসেবে তাকে বিবেচনা করা হয়। এবার বিবিসির প্রভাবশালীর তালিকায় নাম এল অভিনেত্রীর।


এখন পর্যন্ত ৬০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। বলিউডের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকাদের একজন তিনি। ২০০২ সালে বলিউডে প্রথম চলচ্চিত্র প্রকাশের পর থেকেই আলোচনায় এই অভিনেত্রী। প্রাক্তন মিস ওয়ার্ল্ডে খেতাব জেতা  প্রিয়াঙ্কা হলিউডেও নিজের শক্ত অবস্থান করেছেন। আমেরিকান নেটওয়ার্ক ড্রামা সিরিজ ‘কোয়ান্টিকো’তে প্রধান ভূমিকায় অভিনয় করে প্রথম দক্ষিণ এশীয় অভিনেত্রী হিসেবে ইতিহাস গড়েন তিনি। এরপর হলিউডের আরো কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রিয়াঙ্কা।


সম্প্রতি তিনি তার নিজস্ব প্রযোজনা সংস্থা প্রতিষ্ঠা করেছেন। ভারতে চলচ্চিত্র নির্মাণ করছেন তিনি। এছাড়া সামাজিক কার্যক্রমেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে এসেছেন প্রিয়াঙ্কা। ইউনিসেফের শুভেচ্ছা দূত হিসেবেও দায়িত্ব পালন করছেন তিনি। শিশুদের অধিকার এবং মেয়েদের শিক্ষার জন্য প্রচারণা চালাচ্ছেন বিশ্বজুড়ে।  সম্প্রতি মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সঙ্গেও সাক্ষাৎ করেছেন প্রিয়াঙ্কা। আমেরিকার ভোটাধিকার নিয়ে কথা বলেছেন তিনি। ধারণা করা হচ্ছে, ভবিষ্যতে আমেরিকান রাজনীতিতেও প্রবেশ করতে পারেন অভিনেত্রী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us