বিনিয়োগ সম্ভাবনা প্রচারে সিএনএনের সঙ্গে এফবিসিসিআইয়ের সমঝোতা

ডেইলি স্টার প্রকাশিত: ০৩ ডিসেম্বর ২০২২, ২১:০২

বাংলাদেশের উন্নয়ন এবং বিনিয়োগ সম্ভাবনা নিয়ে প্রচারণা চালাবে সিএনএন। চলতি বছরের ডিসেম্বর মাস থেকে আগামী বছরের মার্চ পর্যন্ত এই প্রচারণা চলবে। এর জন্য সিএনএনের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি (এফবিসিসিআই)।


আজ শনিবার দুপুরে গুলশানে বেক্সিমকো কার্যালয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের উপস্থিতিতে এ স্মারক স্বাক্ষরিত হয়। এফবিসিসিআইর পক্ষ থেকে সভাপতি মো. জসিম উদ্দিন ও সিএনএনের পক্ষে প্রতিষ্ঠানটির দক্ষিণ এশিয়া অঞ্চলের পরিচালক (সেলস) অভিজিৎ ধর স্মারকে স্বাক্ষর করে।


এফবিসিসিআইয়ের প্রতিষ্ঠার ৫০ বছর পূর্তি উপলক্ষে আগামী বছরের মার্চে 'বাংলাদেশ বিজনেস সামিট ২০২৩' আয়োজন করা হবে। সিএনএনের প্রচারে এই কর্মসূচিও থাকবে।


সালমান এফ রহমান বলেন, 'এই বিজনেস সামিট এর মাধ্যমে বিভিন্ন দেশের ব্যবসায়ী প্রতিনিধিরা বাংলাদেশের বিগত বছরের সফলতা ও সম্ভাবনা সম্পর্কে জানতে পারবে, যা বিদেশি বিনিয়োগকারীদের বাংলাদেশে বিনিয়োগ করতে আকৃষ্ট করবে। গত ৫০ বছরে বাংলাদেশের অগ্রযাত্রা এবং আগামীতে বাংলাদেশের উন্নয়ন সম্ভাবনার কথাও সামিটে তুলে ধরা হবে।


এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, 'টেক্সটাইল, গ্রিন ইকোনমি, সার্কুলার ইকোনমি ইত্যাদি সম্ভাবনাময় খাতগুলোর প্রদর্শনী করা হবে সামিটে। এর মাধ্যমে বাংলাদেশে অনেক দেশের ব্যবসা বাণিজ্য নিয়ে আসার সুযোগ তৈরি হবে।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us