ইয়াবা গডফাদাররা আত্মগোপনে

প্রথম আলো প্রকাশিত: ২২ নভেম্বর ২০২২, ০৯:০২

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত কক্সবাজারের টেকনাফের আত্মস্বীকৃত ৮৪ ইয়াবা গডফাদারকে (কারবারি ও পৃষ্ঠপোষক) খুঁজে পাচ্ছে না পুলিশ। তাঁদের মধ্যে রয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির চার ভাইসহ অন্তত ১২ নিকটাত্মীয়। ১৫ নভেম্বর বিকেল থেকে গা ঢাকা দিয়েছেন তাঁরা।


এর আগে ১৫ নভেম্বর দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল আলোচিত ইয়াবা ও অস্ত্র মামলার ৮৪ আসামির জামিন বাতিল করেন। একই সঙ্গে ২৩ নভেম্বর মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন। ওই সময় কাঠগড়ায় থাকা অপর ১৭ আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।


মামলার রায়ের তারিখ ঘোষণার পর গা ঢাকা দেওয়া সাবেক সংসদ সদস্য বদির চার ভাই হলেন আবদুল শুক্কুর, আবদুল আমিন ওরফে আমিনুল ইসলাম, মো. ফয়সাল ও শফিকুল ইসলাম।


মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ফরিদুল আলম প্রথম আলোকে বলেন, আলোচিত মাদক ও অস্ত্র আইনের মামলায় ১০১ আসামির যাবজ্জীবন থেকে সর্বোচ্চ মৃত্যুদণ্ড হতে পারে জেনেই ৮৪ আসামি আত্মগোপনে গেছেন। 


২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি আত্মসমর্পণের পর টানা দেড় বছর ওই ১০১ আসামি কারাগারে ছিলেন। এরপর জামিনে মুক্ত থেকে ১৫ নভেম্বরের আগপর্যন্ত আদালতে হাজিরা দিয়ে আসছিলেন তাঁরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us