ক্রিপ্টো এক্সচেঞ্জ দেউলিয়ার ধাক্কা গিয়ে লাগছে ক্রীড়াঙ্গনে

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১৪ নভেম্বর ২০২২, ১৫:০৪

ক্রিপ্টো এক্সচেঞ্জ এফটিএক্স নিজেদের দেউলিয়া ঘোষণা করার জন্য আদালতের শরণাপন্ন হওয়ার তার প্রভাব ছড়িয়ে পড়েছে পুরো ক্রিপ্টো স্টার্টআপ এবং বিনিয়োগ খাতে। সংশ্লিষ্টরা আশঙ্কা করছেন, এফটিএক্স ধসের ভুক্তভোগী হতে পারে পশ্চিমা ক্রীড়াঙ্গনের একটা বড় অংশ।


অন্যান্য ক্রিপ্টো কোম্পানির মতো এফটিএক্সও ক্রীড়া খাতে ব্যাপক হারে বিনিয়োগ করেছিল বলে জানিয়েছে সিএনএন। পেশাদার বাস্কেটবল দল, বেইজবল দল এবং ফর্মুলা ওয়ান রেসিং দলগুলোর সঙ্গে অংশীদারিত্ব চুক্তি আছে কোম্পানির।


কিন্তু এফটিএক্স সম্প্রতি মার্কিন আইনে ‘চ্যাপ্টার ১১ দেউলিয়া সুরক্ষা’ চেয়ে আদালতের শরণাপন্ন হওয়ায় চুক্তিগুলোর ভবিষ্যৎ এখন অনিশ্চিত।


তারল্য সঙ্কটে পড়া এফটিএক্স মঙ্গলবারেই বলেছিল, তাদের কিনে নেওয়ার উদ্যোগ নিয়েছে ক্রিপ্টো এক্সচেঞ্জ বাজারে শীর্ষ প্রতিদ্বন্দ্বী বাইন্যান্স। কিন্তু পরের দিনই এফটিএক্সের আর্থিক নথিপত্র পর্যালোচনা করে বাইন্যান্স সে উদ্যোগ থেকে সরে আসার ঘোষণা দিয়েছে।


সাড়ে ১৩ কোটি ডলারের বিনিময়ে ‘আমেরিকান এয়ারলাইন্স এরিনা’র নাম পাল্টে ‘এফটিএক্স এরিনা’ করতে ২০২১ সালে যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ)’-এর মায়ামি হিট দলের সঙ্গে ১৯ বছর মেয়াদী চুক্তি করেছিল এফটিএক্স।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us