You have reached your daily news limit

Please log in to continue


মুনাফা কমেছে এলজি ইলেকট্রনিকসের

বিদ্যুচ্চালিত গাড়ির (ইভি) যন্ত্রাংশের ব্যাপক চাহিদায় তৃতীয় প্রান্তিকে রেকর্ড বিক্রি হয়েছে এলজি ইলেকট্রনিকসের। তবে বিক্রি বাড়লেও উচ্চ মূল্যস্ফীতি ও মন্দার শঙ্কায় মুনাফা কম হয়েছে। দক্ষিণ কোরিয়াভিত্তিক বার্তা সংস্থা ইয়োনহাপের বরাতে এ তথ্য নিশ্চিত হয়েছে।

গতকাল আয়-ব্যয়ের উপাত্তে এলজি ইলেকট্রনিকস জানায়, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে তাদের নিট আয় হয়েছে ৩৩ হাজার ৬৫০ কোটি ওন বা ২৩ কোটি ৭১ লাখ ডলার। গত বছরের একই প্রান্তিকের তুলনায় কমেছে ৩৪ দশমিক ৮ শতাংশ।

তৃতীয় প্রান্তিকে কোম্পানির মোট আয় হয়েছে ৭৪ হাজার ৬৬০ কোটি ওন, যা গত বছরের তুলনায় ২৫ দশমিক ১ শতাংশ বেড়েছে। এলজির গৃহস্থালি পণ্য বিক্রি ৫ দশমিক ৮ শতাংশ বেড়ে ৭ দশমিক ৫ ট্রিলিয়ন ওনে দাঁড়িয়েছে। এতে কোম্পানির পরিচালন মুনাফা হয়েছে ২২ হাজার ৮৩০ কোটি ওন। তবে বিশ্বকাপ ফুটবল সামনে রেখেও টিভি বিক্রিতে প্রত্যাশিত আয় করতে পারেনি এলজি। জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে এলজির টিভি খাতে পরিচালন লোকসান হয়েছে ৫ হাজার ৫৪০ কোটি ওন। সনি, স্যামসাংসহ বিভিন্ন কোম্পানির সঙ্গে তীব্র প্রতিযোগিতা এবং লজিস্টিকস ব্যয় বৃদ্ধিতে বড় অংকের লোকসান গুনেছে এলজির টিভি ব্যবসা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন