You have reached your daily news limit

Please log in to continue


রুক্ষ চুল? সমাধান মিলতে পারে এই পাতায়

রুক্ষ চুলের সমাধান কোথায় পাব? মাথায় অনেক চিন্তা। এখন এমন এক পাতার কথা বলব, যেটা আমরা খাই। এটার নাম শজনে। শজনে ডাঁটা এবং পাতা আমরা সবাই খাই।

শরীরের জন্য বেশ উপকারী। শজনেপাতায় আছে অ্যান্টি অক্সিডেন্ট, অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান, প্রচুর ভিটামিন 'ই'। তাই এই পাতা ব্যবহার করলে চুল বাড়ে,  চুল ঝরে পড়া বা ত্বকের সমস্যা দূর করে। অন্যদিকে শজনেপাতা মাথায় রক্ত সঞ্চালন বৃদ্ধি করতে সাহায্য করে, কারণ এতে আছে ভিটামিন 'সি'।

পাতলা ও লম্বা চুলের জন্য

চুল লম্বা করতে চাইলে গাছ থেকে কয়েকটি শজনেপাতা তুলে সেগুলো ধুয়ে বেটে নিন। এবার দুই চামচ শজনেপাতা বাটার সঙ্গে দুই চামচ অলিভ অয়েল এবং অ্যালোভেরা জেল মেশান। সেটা চুলের গোড়ায় লাগান। ত্রিশ মিনিট রেখে ধুয়ে ফেলুন। চুল লম্বা ও ঘন হবে।  

স্বাস্থ্যোজ্জ্বল চুল পেতে 

শজনেপাতা গুঁড়া করে নিন। এরপর শজনেপাতা গুঁড়া নিন তিন চামচ । এতে দুই চামচ ঘি আর এক চামচ অ্যালোভেরা মেশান। এবার চুলে লাগান। মাথার ত্বকেও লাগাবেন। আধা ঘণ্টা রেখে ধুয়ে ফেলুন। চুলের স্বাস্থ্য ভালো থাকবে।

রুক্ষ চুল সারাতে

তিন চামচ শজনেপাতার গুঁড়া নিন। একটি চটকানো পাকা কলা আর দুই চামচ অলিভ অয়েল মিশিয়ে চুলে লাগান। আধা ঘণ্টা রাখুন।  এরপর ধুয়ে নিন। এতে চুলের রুক্ষতা দূর হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন