বিএনপির বড় জমায়েতে চাপ বেড়েছে আ.লীগে

প্রথম আলো প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২২, ১০:৪৩

আগামী ডিসেম্বর পর্যন্ত আওয়ামী লীগ ঢাকা এবং ঢাকার আশপাশে দলের জেলা ও সহযোগী সংগঠনের সম্মেলন এবং কেন্দ্রীয় কর্মসূচি ঘিরে বড় সমাবেশের প্রস্তুতি নিচ্ছে। দলের নীতিনির্ধারকেরা বলছেন, বিএনপির বড় জমায়েতে দলের ওপর চাপ বেড়েছে। আওয়ামী লীগও বড় জমায়েতের মাধ্যমে বিএনপির লোকসমাগমের জবাব দিতে চায়।


আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র জানিয়েছে, আগামী ১০ ডিসেম্বর বিএনপি ঢাকায় যে মহাসমাবেশের ঘোষণা দিয়েছে, এর আগে–পরে আওয়ামী লীগও বড় জমায়েত করবে।


এর মধ্যে গতকাল নারায়ণগঞ্জে দলের জেলা সম্মেলন উপলক্ষে বড় সমাবেশ করেছে। ২৯ অক্টোবর দলের ঢাকা জেলার সম্মেলনের জন্য আগারগাঁওয়ে যে মাঠে আন্তর্জাতিক বাণিজ্য মেলা হতো, সেই স্থানকে নির্ধারণ করা হয়েছে।


আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, নিকট অতীতে ঢাকা জেলার সম্মেলন রাজধানীতে হয়নি। ২০১৭ সালের সর্বশেষ সম্মেলন হয়েছে সাভারে। সাধারণত জেলা সম্মেলনে দলীয় প্রধান শেখ হাসিনা উপস্থিত থাকেন না। এবার বিএনপির বড় জমায়েতের জবাব দিতে ঢাকা জেলা সম্মেলন রাজধানীতে করার সিদ্ধান্ত হয়েছে। দলীয় প্রধান শেখ হাসিনাকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। ওই দিন বিপুল মানুষের উপস্থিতি নিশ্চিত করতে সব উপজেলার নেতা ও দলের সংসদ সদস্যসহ জনপ্রতিনিধিদের নির্দেশনা দেওয়া হয়েছে। এরই মধ্যে একাধিক বর্ধিত সভা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us