সংকটে চাহিদা বাড়ছে বিদ্যুৎসাশ্রয়ী পণ্যের

কালের কণ্ঠ প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২২, ০৯:৪৬

নিরাপদ ও টেকসই অবকাঠামো নির্মাণ কৌশল, নির্মাণ উপকরণ এবং নতুন সব প্রযুক্তি নিয়ে বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে গেল অবকাঠামোবিষয়ক আন্তর্জাতিক প্রদর্শনী ‘৭ম স্যাফকন ২০২২’। রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধরায় (আইসিসিবি) তিন দিনব্যাপী এই প্রদর্শনী গত বৃহস্পতিবার শুরু হয়ে গতকাল শনিবার শেষ হয়। প্রদর্শনীর আয়োজন করেছে স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেড।


খোঁজ নিয়ে জানা গেছে, প্রদর্শনীতে বিদ্যুৎসাশ্রয়ী পণ্য এসি, পাম্প এবং কারখানায় ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক পণ্যে ব্যাপক সাড়া ছিল দর্শকদের।


পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি পণ্যেও সাড়া ছিল। দেশের বৃহৎ এ আন্তর্জাতিক প্রদর্শনীতে নিরাপদ ও টেকসই অবকাঠামো নির্মাণ কৌশল, নির্মাণ উপকরণ এবং নতুন প্রযুক্তি, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানি, সেফ এইচভিএসিআর ও পানি ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট দেশি ও বিদেশি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রদর্শনীতে ১৪টি দেশের ১২০টির বেশি স্টল ছিল। প্রদর্শনীটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ছিল। গতকাল প্রদর্শনীর শেষ দিনে সরেজমিন ঘুরে দেখা যায়, দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। দেশি-বিদেশি প্রতিটি স্টলেই ভিড় দেখা গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us