টেকনাফ-সেন্টমার্টিন রুটে অনির্দিষ্টকালের জন্য জাহাজ চলাচল বন্ধ

সমকাল প্রকাশিত: ০৩ অক্টোবর ২০২২, ১০:০৭

মিয়ানমারের অভ্যন্তরে টানা গোলাগুলির ফলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে কক্সবাজারের টেকনাফ সীমান্তে। বান্দরবানের ঘুমঘুম-তুমব্রু সীমান্তের পর এবার টেকনাফ সীমান্তেও আতঙ্ক বিরাজ করছে। ফলে টেকনাফ থেকে সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে নাব্যতা সংকটের কারণে জাহাজ চলাচল বন্ধের কথা বলা হয়েছে।


কক্সবাজার জেলা প্রশাসনের পর্যটন বিভাগের দ্বায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ সমকালকে বলেন, নাফ নদীতে নাব্যতা সংকটের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সব ধরনের জাহাজ চলাচল বন্ধ থাকবে।


তিনি জানান, পর্যটন মৌসুম শুরুর ঠিক আগ মুহূর্তে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়। বিভিন্ন সংস্থার লিখিত প্রতিবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


তবে সংশ্লিষ্টরা বলছেন, নাব্য সংকটের কথা বলা হলেও আদতে এ সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে উত্তেজনা। মিয়ানমারের ছোড়া মর্টার শেল থেকে পর্যটকদের নিরাপদে রাখতেই এ সিদ্ধান্ত।


পর্যটন সংশ্লিষ্টরা জানান, দেশে পর্যটন মৌসুম শুরু হয় ১ অক্টোবর থেকে। মার্চ মাস পর্যন্ত দ্বীপটিতে পর্যটকরা যাতায়াত করতে পারেন।


বিজ্ঞাপন


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us