মিয়ানমারে ২০ জনেরও বেশি জান্তা সৈন্য নিহত

আজকের পত্রিকা প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ২১:২৮

মিয়ানমারের জান্তাবিরোধী সশস্ত্র গোষ্ঠীর হাতে দেশটির বিভিন্ন স্থানে সংঘর্ষে ২০ জনেরও বেশি সৈন্যের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে মিয়ানমারের সশস্ত্র বাহিনীর এক ক্যাপ্টেনও রয়েছেন বলে দাবি করেছে বিদ্রোহীরা। দেশটির রাখাইন, মন, শান ও কারেন রাজ্যে এবং মান্দালয়, সাগাইন এবং ইয়াঙ্গুন শহরে পৃথক পৃথক শহরে সংঘর্ষের ঘটনায় তাদের মৃত্যু হয়েছে।



থাইল্যান্ডভিত্তিক মিয়ানমারের সংবাদমাধ্যম ইরাবতী নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পিপল’স ডিফেন্স ফোর্স (পিডিএফ) এবং এথনিক আর্মড ফোর্সের (ইএও) সঙ্গে জান্তা বাহিনীর সৈন্যদের সংঘর্ষ হলে এক ক্যাপ্টেনসহ ২০ জনের মৃত্যু হয়। এ সময় মান্দালয় থেকে দুই রাজবন্দীকে উদ্ধার করা হয়।


আজকের পত্রিকা অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
ইয়াঙ্গুনে জান্তাবিরোধী বাহিনীর হামলায় এক পুলিশ সদস্য এবং দুই প্রশাসনিক কর্মকর্তার মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে এই হামলা চালায় বিদ্রোহীরা। এ ছাড়া, মিয়ানমারের রাখাইন রাজ্যের বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষে অন্তত ১২ জান্তা সদস্যের মৃত্যু হয়। এর আগে, রাখাইনের ম্রউক–উতে জান্তা বাহিনীর গুলিতে রাখাইনে ৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়। পরে জান্তা বাহিনীর হামলার জবাবে আরাকান আর্মির হামলায় ১২ জান্তা সদস্যের মৃত্যু হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us