সহিংসতার দায় দেওয়ার কৌশল আ.লীগের

দেশ রূপান্তর প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৪

চলতি বছরের মাঝামাঝি শুরু হওয়া রাজনৈতিক উত্তাপ নতুন বছরে দেশে বড় ধরনের সংঘাত-সংঘর্ষে মোড় নেবে, সাধারণ মানুষের মধ্যে এমন দুশ্চিন্তা দেখা যাচ্ছে। কিন্তু ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, দেশের শান্তি বিঘ্নিত করার সুযোগ কাউকে দেওয়া হবে না। সহিংসতা ও নাশকতার আশ্রয় নিয়ে বিএনপিকে মাঠে থাকতে দেওয়া হবে না। তাই সাধারণ মানুষের দুশ্চিন্তা-দুর্ভাবনার কোনো কারণ নেই।


ক্ষমতাসীন দলের নীতিনির্ধারণী পর্যায়ের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, রাজপথে বিএনপিকে মোকাবিলার জন্য তারা নতুন পরিকল্পনা নিয়েছে। পরিকল্পনা অনুযায়ী, এখন দুটি কৌশল নিয়ে মাঠে নামবেন তারা। এসব কৌশলের একটি হলো বিএনপির কর্মসূচিকে সহিংসতা ও নাশকতার কর্মসূচি হিসেবে দেখানো হবে। বিএনপির কর্মসূচি ঘোষণা করার ভেতরের মানেই সহিংসতা ও নাশকতা তা প্রমাণ করতে তাদের কর্মসূচিতে সংঘাত-সংঘর্ষের ঘটনা তুলে ধরে সভা-সমাবেশে বক্তব্য দেবেন আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা। আরেকটি কৌশল হলো, বিএনপির রাজপথের কর্মসূচিগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যে অনুমতির প্রয়োজন পড়ে সেটাকে কাজে লাগিয়ে কর্মসূচির লাগাম টেনে ধরা।


এ দুটি কৌশলের বাইরে পুরনো কৌশলও কাজে লাগানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা। তারা বলছেন, সে কৌশলটি হলো বছরের শেষদিকে বিএনপির নেতাকর্মীদের নামে যেসব পুরনো মামলা রয়েছে দ্রুত তার বিচার সম্পন্ন করা ও সেসব মামলায় গ্রেপ্তার আতঙ্ক ছড়িয়ে দেওয়া।


বিজ্ঞাপন


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us