কুড়িগ্রামে নদী ভাঙনে একটি ইউনিয়নের তিন ভাগের দুই ভাগই বিলীন

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২, ২৩:১৭

আবারও ধরলা ও ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধির ফলে তীব্র ভাঙনের মুখে পড়েছে কুড়িগ্রামের উলিপুর উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের ব্রহ্মপুত্র ও ধরলার অববাহিকার শত শত পরিবার। ইতোমধ্যেই গত এক মাসে ওই ইউনিয়নের মুসুল্লি পাড়া, সরকার পাড়া, ব্যাপারি পাড়া, রাসুল পুর ও মোল্লার হাট এলাকার প্রায় তিন শতাধিক বাড়ি ঘর নদীতে বিলিন হয়েছে।


এখনও ভাঙন অব্যাহত আছে এখানে। যে যার মতো পারছেন তাদের বাড়ি ঘর নিরাপদ আশ্রয়ে নিতে পরিবারের সবাই মিলে ব্যস্ত সময় পার করছেন।


এমন অবস্থায় নির্ঘুম রাত কাটছে নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের। ভাঙনের কবলে পড়ে গতকাল অর্ধশত বয়সী মুসুল্লি পাড়া জামে মসজিদটিও নদীতে বিলিন হয়েছে। 


দীর্ঘ ২০ বছর ধরে বেগমগঞ্জ ইউনিয়নের মুসুল্লি পাড়া জামে মসজিদে মুয়াজ্জিন হিসেবে দায়িত্ব পালন করছেন ওই এলাকার ইব্রাহিম খলিল (৬০)। তিনি বলেন, তীব্র ভাঙনের কারণে মসজিদটি সরিয়ে নেওয়া হয়েছে। তারপরেও কিছু কংক্রিটের সিঁড়ি নদীতে চলে গেছে। পানি উন্নয়ন বোর্ডের লোকজন আসে আর দেখে যায়। কিন্তু কোনো কাজ করে না। ভাঙনটা কেমন জানেন, থেমে থেমে ভাঙছে। যখন ভাঙছে কোনোভাবেই ঠেকানো যাচ্ছে না। মসজিদের পাশাপাশি অনেক পরিবারও নিঃস্ব হয়ে গেছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us