১৩ ধাপ এগোলেন সানজিদা, ফারজানা সাত ধাপ

প্রথম আলো প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:১৯

টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে টানা তিনবারের চ্যাম্পিয়ন বাংলাদশ। সংযুক্ত আরব আমিরাতে হয়ে যাওয়া টুর্নামেন্টে বাংলাদেশের বোলারদের পারফরম্যান্স ছিল দারুণ। শীর্ষ ১০ উইকেটশিকারির তালিকায় আছেন বাংলাদেশের চারজন। র‍্যাঙ্কিংয়েও ছাপ পড়েছে সেটির। বড় লাফ দিয়েছেন সানজিদা আক্তার। ব্যাটারদের মধ্যে উন্নতি হয়েছে ফারজানা হকেরও।


তরুণ বাঁহাতি স্পিনার সানজিদা ৫ ম্যাচে নিয়েছেন ৭ উইকেট। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪ ওভারে ১৮ রান দিয়ে থেকেছিলেন উইকেটশূন্য, এ ছাড়া প্রতি ম্যাচেই নিয়েছেন উইকেট। এখন পর্যন্ত ৯টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলা সানজিদা আইসিসি টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১৩ ধাপ এগিয়ে উঠে এসেছেন ৬৬ নম্বরে।


বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে রুমানা আহমেদেরও। ৬৬ নম্বরে উঠে আসতে তিনি এগিয়েছেন চার ধাপ। আগের মতোই বাংলাদেশ বোলারদের মধ্যে র‍্যাঙ্কিংয়ে সবার চেয়ে এগিয়ে সালমা খাতুন। যদিও অভিজ্ঞ অফ স্পিনার এক ধাপ পিছিয়ে নেমে গেছেন ১৩ নম্বরে। এ ছাড়া শীর্ষ ১০০-তে বাংলাদেশ থেকে আছেন ফাহিমা খাতুন (৮৪) ও রিতু মনি (৯৮)। টি-টোয়েন্টি বোলারদের র‍্যাঙ্কিংয়ে আগের মতোই সবার ওপরে ইংল্যান্ডের সোফি একলস্টোন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us