আন্তর্জাতিক টি–টোয়েন্টিকে বিদায় বলে দিলেন মুশফিক

প্রথম আলো প্রকাশিত: ০৪ সেপ্টেম্বর ২০২২, ১৪:২৩

টি-টোয়েন্টি ক্রিকেটে মুশফিকুর রহিমের ভবিষ্যৎ কী—অনেক দিন ধরেই বাংলাদেশের ক্রিকেট মহলে এমন আলোচনা হচ্ছিল। এশিয়া কাপের গ্রুপ পর্বের দুটি ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হওয়ার পর সে আলোচনা আরও বেগবান হয়েছে।


সব আলোচনা থামিয়ে দিয়ে মুশফিক আজ আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে আর না খেলার ঘোষণা দিতে মুশফিক বেছে নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যম।


বাংলাদেশের উইকেটকিপার-ব্যাটসম্যান টুইটার ও ফেসবুকে লিখেছেন, ‘আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। এখন থেকে টেস্ট আর ওয়ানডে ক্রিকেটেই মনোযোগ দিতে চাই।’ তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ বিভিন্ন দেশের টি-টোয়েন্টিগুলোয় খেলে যাবেন বলেও জানিয়েছেন মুশফিক, ‘সুযোগ এলে আমি ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে খেলার জন্য তৈরি আছি।’

মুশফিকের টি-টোয়েন্টি অভিষেক ২০০৬ সালে, খুলনায় জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেকের ম্যাচে মাত্র ২ রান করেন মুশফিক। প্রথম ফিফটি পেয়েছেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৩০তম ম্যাচে। এ সংস্করণে তাঁর সর্বোচ্চ রান অপরাজিত ৭২। ২০১৮ সালের নিদাহাস ট্রফিতে এই রান তিনি করেছিলেন ভারতের বিপক্ষে। ৮টি চার ও ১টি ছয়ে ৫৫ বলে খেলা ইনিংসটিতে দলকে জয় এনে দিতে পারেননি মুশফিক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us