অতিরিক্ত ভাড়া নেওয়ায় ১৬টি বাসকে জরিমানা

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৪১

জ্বালানি তেলের দাম কমানোর পরও অতিরিক্ত ভাড়া আদায়ের অপরাধে ঢাকা ও চট্টগ্রাম মহানগরে অভিযান পরিচালনা করছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এর অংশ হিসেবে শুক্রবার (২ সেপ্টেম্বর) এই দুই মহানগরের ১৪টি স্পটে ৯টি ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এসময় ১৬টি বাসকে ৬৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।


বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করে বিআরটিএ’র উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) হেমায়েত উদ্দিন জানান, রুট ভায়োলেশন/পারমিটবিহীন রুটে চলাচল, অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেস না থাকা, হাইড্রোলিক হর্নসহ অন্যান্য অপরাধে ঢাকা ও চট্টগ্রামে ৪২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এক লাখ ৯০ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া রুট পারমিট না থাকায় দুটি গাড়ি ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে।



বিআরটিএ’র বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকার বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়টি তদারকি করেন সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যান আজিজুল ইসলাম, সচিব এটিএম কামরুল ইসলাম, পরিচালক (রোড সেফটি) মাহবুব-ই-রাব্বানী পরিচালক (অপারেশন) লোকমান জোসেন মোল্লা ও উপ-পরিচালক (এনফোর্সমেন্ট) মো. হেমায়েত উদ্দিন। এ সময় বাস ও মিনিবাস মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের প্রতিনিধিরা সদস্যরা উপস্থিত ছিলেন।



প্রসঙ্গত, জ্বালানি তেলের দামের কমানোর পর বুধবার (৩১ আগস্ট) বনানীর কার্যালয়ে বাস মালিকদের সঙ্গে বৈঠক করে বাস ভাড়া কমানোর সিদ্ধান্ত জানায় বিআরটিএ। সে হিসেবে, বাস ভাড়া প্রতি কিলোমিটার ৫ পয়সা কমিয়ে দূরপাল্লার ক্ষেত্রে ২ টাকা ১৫ পয়সা ও মহানগরে ২ টাকা ৪৫ পয়সা নির্ধারণ করা হয়। ডিটিসিএ আওতাভুক্ত বাসের ভাড়া ২ টাকা ৩৫ পয়সা করা হয়েছে। সর্বনিম্ন বাস ভাড়া ১০ টাকা আর মিনিবাসে ৮ টাকা করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us