বাংলাদেশ হারলেও টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে সাকিবের উন্নতি

ডেইলি স্টার প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১৭:৪১

ব্যাট হাতে সুবিধা করতে পারেননি। তবে বল হাতে ছিলেন দুর্দান্ত। এর প্রভাব পড়েছে আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে। আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশ হারলেও বোলিং র‍্যাঙ্কিংয়ে আট ধাপ এগিয়েছেন অধিনায়ক সাকিব আল হাসান।


বুধবার সাপ্তাহিক র‍্যাঙ্কিংয়ের হালনাগাদ প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আট ধাপ এগিয়ে সাকিব অবস্থান করছেন ১৯ নম্বরে। বাঁহাতি এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৫৯১। টি-টোয়েন্টি সংস্করণে তার সেরা বোলিং র‍্যাঙ্কিং ছিল ২০১৩ সালের মে মাসে। সেবার চতুর্থ স্থানে উঠেছিলেন তিনি।


আগের দিন শারজাহতে এশিয়া কাপের 'বি' গ্রুপের ম্যাচে আফগানদের কাছে ৭ উইকেটে হেরে যায় বাংলাদেশ। ব্যাটিংয়ে তিনে নেমে ৯ বলে ১১ রান করে বোল্ড হন সাকিব। এরপর বোলিংয়ে কাড়েন আলো। ৪ ওভারের কোটা পূরণ করে মাত্র ১৩ রান দিয়ে তিনি সাজঘরে পাঠান রহমানউল্লাহ গুরবাজকে। কোনো বাউন্ডারি হজম না করার পাশাপাশি তিনি ডট দেন ১২টি। 


টি-টোয়েন্টি বোলিং র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ার জস হ্যাজেলউড। টাইগারদের বিপক্ষে ২২ রানে ৩ উইকেট নেওয়া আফগান লেগ স্পিনার রশিদ খান জায়গা করে নিয়েছেন সেরা তিনে। দুই ধাপ উন্নতি হয়েছে তার। রশিদের সতীর্থ অফ স্পিনার মুজিব উর রহমান চার ধাপ এগিয়ে নয় নম্বরে উঠেছেন। বাংলাদেশের বিপক্ষে ১৬ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তিনি।


বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিবের উপরে আছেন কেবল শেখ মেহেদী হাসান। যদিও এক ধাপ অবনতি হয়েছে তার। তিনি রয়েছেন ১৬তম স্থানে। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের অবস্থান ২২ নম্বরে। সেরা পঞ্চাশের মধ্যে আরও আছেন মোস্তাফিজুর রহমান (৩১তম) ও শরিফুল ইসলাম (৫০তম)।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us