প্রেমিকা কী আপনাকে ছেড়ে যেতে চাইছে? এই লক্ষণগুলো দেখলে সতর্ক হন

ডেইলি বাংলাদেশ প্রকাশিত: ৩০ আগস্ট ২০২২, ১০:০৭

প্রেমিক ও প্রেমিকার সম্পর্ক মানে একজন আরেকজনের চিন্তায়-ভাবনায়, আগ্রহে আর ভালোবাসায় বসবাস। সেখানে ভালোবাসার ছোঁয়া থাকে। আবার দুষ্টু-মিষ্টি ঝগড়াও থাকে। টক-ঝাল-মিষ্টি এই সম্পর্কটাই তো বেশ সুন্দর। প্রেমের দিনগুলোয় দেখা হওয়ার জন্য যে অপেক্ষা থাকে, সেই সব কিছুই বেশ ভালো লাগে।


আমরা সবাই জানি যে, প্রেমিকারা অভিমান করেন। আর প্রেমিকরা অভিমান ভাঙান। মান ভাঙানোর এই পর্বটাও বেশ মিষ্টি হয়। কিন্তু তার মানে এই নয় যে, আপনার প্রেমিকা আপনাকে ভালোবাসেন না। বরং, তিনি আপনাকে খুবই ভালোবাসেন। পুরুষরাও তা ভালো করেই জানেন।


কিন্তু আপনি হঠাৎই খেয়াল করলেন যে, আপনার প্রেমিকা আপনাকে ছেড়ে চলে গেলেন! তখন আপনি ছেড়ে যাওয়ার কারণও বুঝতে পারলেন না। আসলে আপনি আগের চিহ্নগুলো বোঝেননি। আপনি লক্ষ্য করেননি যে, দিনের পর দিন আপনার প্রেমিকা দূরে সরে গিয়েছেন। কোন কোন লক্ষণ দেখে বুঝবেন তা? 


>> এতদিন যে প্রেমিকা আপনার এক ডাকেই সাড়া দিতেন, সেই প্রেমিকা যেন এখন আপনাকে শুধুই এড়িয়ে যাচ্ছেন। আপনার দিকে তাকাচ্ছেন না। আপনার সঙ্গে কথা বলতে আগ্রহও দেখাচ্ছেন না। আপনার কথার ঠিকঠাক উত্তর দিচ্ছেন না। গুরুত্বও দিচ্ছেন না। কিন্তু ঠিক কী কারণে এমন করছেন তা আপনি ভেবে দেখেছেন? আপনি হয়তো ভেবেছেন, তিনি রাগ করেছেন। আসলে আপনার প্রেমিকা আপনার প্রতি আগ্রহ হারাচ্ছেন না তো!


>> আপনার প্রেমিকা যদি আপনার উপর আর অভিমানই না করেন, তাহলে বুঝে নিতে পারেন যে তিনি হয়তো ধীরে ধীরে আপনার প্রতি আগ্রহ হারাচ্ছেন। হয়তো এতদিন আপনাকে অনেকভাবেই তিনি নিজের কথা বোঝাতে চেয়েছিলেন। কিন্তু আপনিই গুরুত্ব দেননি। হয়তো সেজন্যই নির্লিপ্ত হয়ে গিয়ে দূরত্ব তৈরি করেছেন। তাই আপনার উপরে আর অভিমান করেন না তিনি।


>>তিনি এক সময় বারবার আপনাকে ফোন করে খোঁজ নিতেন। মেসেজ করেও খোঁজ নিতেন। দিনে অন্তত কয়েকবার আপনাদের কথা হত। কিন্তু এখন আপনি দুই তিন বার ফোন করলে হয়তো তিনি একবার সাড়া দেন। কিংবা সকালের মেসেজের রিপ্লাই করেন বিকেলে। না কোনো কোনো দিন ব্যস্ততা থাকতেই পারে। সমস্যা সেখানে নয়। কিন্তু এটা যদি নিয়মিত চলতে থাকে। তাহলে অবশ্যই আপনার চিন্তা করার প্রয়োজন আছে।


>>আপনার কথা নিশ্চয়ই প্রেমিকা ভাবতেন। আপনার জন্যে ঠিক সময়ও বের করতেন। সময় বের করে কথাও বলতেন এবং দেখাও করতেন। তখন সব কিছুই খুব স্বাভাবিক ছন্দেই চলছিল। কিন্তু এখন দেখছেন যে, সেই পরিস্থিতি যেন একদম বদলে গিয়েছে। এখন যেন তার কাছে কোনও সময়ই নেই।তিনি আপনাকে ফোন করে খোঁজ নেন না। আপনার জন্য তার কোনো সময়ই নেই। এমনকী আপনি এই বিষয়ে কিছু বললে, তিনি উল্টে অস্বীকার করেন! প্রেমিকা রাগ করে নেই, হয়তো আপনার প্রতি কোনও আগ্রহই নেই আর তাঁর।


>>এতদিন আপনিই যেন তার জীবনে সব কিছু ছিলেন। আপনার কথা বলার সময় তিনি কত আনন্দ প্রকাশ করতেন। খুশি হয়েই সব কথা বলতেন। আপনার গুরুত্বই ছিল সবার আগে। কিন্তু এখন পরিস্থিতি একদমই উল্টো। এখন আর তিনি আপনার দিকে কোনও গুরুত্ব দিচ্ছেন না। তিনি আপনার কথা আর কাউকে সেরকম বলেন না। আপনার কোনো গুরুত্বই দিচ্ছেন না। আপনার ফোনের উত্তর দিচ্ছেন না। আপনার মেসেজ দেখছেন না। আর কোনো গুরুত্ব নেই। তার অর্থ আপনার প্রতি হয়তো আগ্রহ হারাচ্ছেন প্রেমিকা।


এরকম যদি লক্ষণ আপনার প্রেমিকার মধ্য়েও দেখেন। তাহলে এখনই সতর্ক হন। বুঝেশুনে পদক্ষেপ করুন। সম্পর্ক বাঁচাতে চাইলে প্রেমিকাকে আগলে রাখুন। ভালো থাকুন দুজনে। ভালোবাসায় বসবাস হোক আপনাদের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us