উত্তর না দেওয়া আমার গণতান্ত্রিক অধিকার : জামায়াত প্রসঙ্গে ফখরুল

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১৪:২৩

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক জামায়াতের ‘জোট ত্যাগ’ প্রসঙ্গে কোনো মন্তব্য করতে রাজি হননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আপনারা বলতে পারেন, জিজ্ঞাসা করতে পারেন। কিন্তু এ ব্যাপারে আমি উত্তর দেব না। জিজ্ঞাসা করাটা আপনাদের যেমন গণতান্ত্রিক অধিকার, ঠিক তেমনি উত্তর না দেওয়াটাও আমার গণতান্ত্রিক অধিকার। আপনারা গণতান্ত্রিকভাবে যা খুশি বলতে পারেন, লিখে দেন নো প্রবলেম।


সোমবার (২৯ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মির্জা ফখরুল।


জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ১০ সেপ্টেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমাদের কর্মসূচি গত ২২ আগস্ট থেকে চলমান রয়েছে, এই কর্মসূচি সময় বৃদ্ধি করা হয়েছে। কর্মসূচিতে আমরা অভূতপূর্ব সাড়া পেয়েছি। যেসব জেলা উপজেলা ইউনিয়ন মহল্লায় কর্মসূচি পালন করা সম্ভব হয়নি সেসব স্থানে চলমান কর্মসূচি আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।


মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের বডি ল্যাঙ্গুয়েজ হচ্ছে সন্ত্রাসী কার্যকলাপ। দলটির রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে বল প্রয়োগের মাধ্যমে ক্ষমতায় টিকে থাকার চেষ্টা করছে। বিএনপির চলমান আন্দোলন কর্মসূচিতে সরকার ভীত হয়ে দমন পীড়নের মাত্রা বাড়িয়ে দিয়েছে। অথচ ‘অবৈধ’ সরকার প্রধান কয়েক দিন আগে বলেছিল— বিএনপির কোনো কর্মসূচিতে আর বাধা দেওয়া হবে না। এর মানে হচ্ছে মুখে এক কথা বলবে আর কাজ করবে আরেকটি। এটাই তাদের আসল চরিত্র।


সংবাদ সম্মেলনে উপস্থিতি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us