ব্রিটেনে একদিনে অভিবাসী পৌঁছানোর রেকর্ড

ঢাকা পোষ্ট প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৯:৩৮

ছোট নৌকায় চেপে ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে ব্রিটেনে চলতি বছর একদিনে সর্বোচ্চসংখ্যক অভিবাসী পৌঁছানোর রেকর্ড হয়েছে। গত নভেম্বরের পর সোমবার একদিনে এক হাজারের বেশি অভিবাসী দেশটিতে পৌঁছেছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।


যুক্তরাজ্য সরকার অবৈধ পথে আসা অভিবাসীদের রুয়ান্ডায় পাঠিয়ে দেওয়ার পরিকল্পনার ঘোষণা দেওয়ার পরও অভিবাসীদের বিপজ্জনক ইংলিশ চ্যানেল অতিক্রমের ঢল থামছে না।



ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, সোমবার ইউরোপীয় মূল ভূখণ্ড থেকে ২৭টি নৌকায় করে ব্রিটেনে পৌঁছানো এক হাজার ২৯৫ জন অভিবাসীকে আটক করা হয়েছে। এর ফলে গত নভেম্বরের ১ হাজার ১৮৫ জনের দৈনিক রেকর্ডকে ছাড়িয়ে গেছে সোমবারের এই সংখ্যা।


সাধারণত প্রত্যেক বছর গ্রীষ্মের সময় ব্রিটেনে অভিবাসীদের ঢল বৃদ্ধি পায়। তবে অন্যান্য পথ বন্ধ হয়ে যাওয়ায় বর্তমানে অভিবাসীদের ইংলিশ চ্যানেল পাড়ি দেওয়ার প্রবণতা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। চলতি বছরের প্রথম আট মাসে অভিবাসীদের ব্রিটেনে পৌঁছানোর হার গত বছরের একই সময়ের তুলনায় প্রায় দ্বিগুণ হয়েছে।


দেশটির বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসন অবৈধ পথে আসা অভিবাসীদের রুয়ান্ডায় নির্বাসনে পাঠানো হবে বলে হুমকি দিয়েছিলেন। তার এই হুমকি এবং অন্যান্য পদক্ষেপের ফলে দেশটিতে ছোট নৌকায় চেপে অভিবাসীদের পৌঁছানোর চেষ্টা হ্রাস পাবে বলে আশা করা হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us