যানজটে আটকা ডিআইজির নির্দেশে মুরাদনগরের ওসিকে প্রত্যাহার

প্রথম আলো প্রকাশিত: ২১ আগস্ট ২০২২, ১৯:০১

কুমিল্লার মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসিমকে প্রত্যাহার করে গতকাল শনিবার চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হয়েছে। কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ আজ রোববার প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।


কুমিল্লা জেলা পুলিশের একাধিক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) মোহাম্মদ আনোয়ার হোসেন গতকাল সকাল সাড়ে আটটার দিকে কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া মহাসড়ক ধরে মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ এলাকা দিয়ে ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলেন। কোম্পানীগঞ্জ বাস টার্মিনাল এলাকায় তিনি তীব্র যানজটের কবলে পড়েন। প্রায় ৩০ মিনিট যানজটে আটকা থাকার পর বিষয়টি তিনি কুমিল্লা পুলিশ সুপারকে জানান। খবর পেয়ে সাদাপোশাকে মহাসড়কে যান মুরাদনগর থানার ওসি আবুল হাসিম। কিন্তু ততক্ষণে ওসির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়ে আদেশ জারি করা হয়।


চট্টগ্রাম রেঞ্জের একটি আদেশের বরাত দিয়ে কুমিল্লা জেলা পুলিশ সুপার স্বাক্ষরিত একটি চিঠিতে উল্লেখ করা হয়, ওসি আবুল হাসিমকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত চট্টগ্রাম রেঞ্জ ডিআইজির কার্যালয়ের কন্ট্রোল রুমে সংযুক্ত করা হলো। নির্দেশিত কর্মস্থলে শনিবার বেলা দুইটার মধ্যে যোগদানের নির্দেশ দেওয়া হয়।


মুরাদনগর থানার প্রত্যাহার হওয়া ওসি আবুল হাসিম বলেন, ‘ডিআইজি স্যার ওই পথে সকালে ব্রাহ্মণবাড়িয়া যাবেন—এমন কোনো তথ্য আমার কাছে ছিল না। পরবর্তী সময়ে আমি খবর পেয়ে যানজট নিরসনে যাই। এরপর আমি চিঠি পাই। চিঠি পেয়েই থানার দায়িত্ব বুঝিয়ে দিয়ে চট্টগ্রামে গিয়ে যোগদান করি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us