You have reached your daily news limit

Please log in to continue


অ্যাকাউন্ট চিহ্নিত করতে নতুন ফিচার এনেছে টুইটার

সম্প্রতি ফেক অ্যাকাউন্ট নিয়ে ইলন মাস্ক ছাড়াও ব্যবহারকারীদের মধ্যে প্রশ্ন উঠেছে, টুইটার কীভাবে অ্যাকাউন্ট শনাক্ত করে এবং কোনো অ্যাকাউন্টকে কীভাবে অন্যটি থেকে প্রাধান্য দেয়। উদ্ভূত পরিস্থিতিতে বিশেষ একধরনের টুইটার লেবেল খুঁজে বের করেছেন হংকংয়ের প্রকৌশলী জেন ম্যানচুন। 


নতুন এই ফিচারের মাধ্যমে ভেরিফায়েড ফোন নম্বর থাকা অ্যাকাউন্ট চিহ্নিত করা সম্ভব। এ ছাড়া আরেকটি ফিচারের কথা বলেছেন তিনি, যার মাধ্যমে দেখা যাচ্ছে ব্যবহারকারীর টুইট সংখ্যা।


প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জের প্রতিবেদন অনুযায়ী, এরই মধ্যে নতুন এই ফিচার ব্যবহারের সুযোগ পেয়েছেন বেশ কিছু ব্যবহারকারী। ‘অ্যানালিটিক্স’ নামে একটি লেবেলের মাধ্যমে নিজস্ব টুইট সংখ্যা যাচাই করা যায় এতে।


গবেষণায় দেখা যায়, ফোন নম্বরের সঙ্গে একটি অ্যাকাউন্ট লিংক করার মানে হচ্ছে ওই অ্যাকাউন্টের টুইটগুলো অপেক্ষাকৃত বেশি মনোযোগের সঙ্গে পোস্ট করা হয়েছে। ব্যবহারকারীর কোন টুইটগুলো সবচেয়ে বেশি দেখানো হবে, সেটি যাচাই করতেও এই ফিচার সহায়তা করতে পারে। 

ব্যবহারকারীকে সর্বোচ্চ ১০টি অ্যাকাউন্টে একই ফোন নম্বর ব্যবহারের অনুমোদন দিয়েছে টুইটার। টুইটারের ভেরিফাই করা ‘ব্লু চেকড’ অ্যাকাউন্টে এরই মধ্যে ব্যবহারকারীর ফোন নম্বর ও ই-মেইল ঠিকানা যুক্ত করার শর্ত রয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন