You have reached your daily news limit

Please log in to continue


কাল গাড়ি চলাচল ‘সীমিত’ থাকবে রাজধানীর যেসব এলাকায়

ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে আগামীকাল (রোববার) ওই এলাকার কিছু সড়কে যান চলাচল সীমিত করা হবে।

সকাল ৯টা থেকে আওয়ামী লীগের কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগ অফিস ঘিরে আশেপাশের সড়কগুলোতে যানবাহন অন্য পথে ঘুরিয়ে (ট্রাফিক ডাইভারশন) দেওয়া হবে।

শনিবার ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, আওয়ামী লীগের কর্মসূচির কারণে আশেপাশের সড়কগুলোতে যানজটের সৃষ্টি হতে পারে। যানজট এড়াতে জাতীয় প্রেস ক্লাব, পল্টন ও জিরো পয়েন্ট এলাকায় যান চলাচল সীমিত থাকবে।

২০০৪ সালের ২১ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেখানে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তার ওপর খোলা ট্রাকে অস্থায়ী মঞ্চে ছিলেন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার বক্তব্য শেষ হতে না হতেই সেখানে মুহুর্মুহু গ্রেনেড হামলা চালানো হয়। এতে ২৪ জন নিহত হন।

আগামীকাল গ্রেনেড হামলার বর্ষপূর্তিতে প্রতিবারের মতো নিহতদের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি রয়েছে। এজন্য যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে ওই এলাকায় যান চলাচল সীমিত রাখতে সবার সহায়তা চেয়েছে ডিএমপি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন