আর্মেনিয়ায় ভয়াবহ বিস্ফোরণ, বহু মানুষ ধ্বংসস্তূপে আটকেপড়ার শঙ্কা

সমকাল প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ২০:৩৮

আর্মেনিয়ার রাজধানী ইয়েরেভানে সুরমালু নামে একটি খুচরা মার্কেটে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে একজন নিহত এবং অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছেন বলে দেশটির কর্মকর্তাদের আশঙ্কা। 


ইয়েরেভানের মেয়রের মুখপাত্র লেভন সারদারিয়ান বার্তা সংস্থা এপিকে জানিয়েছেন, উদ্ধার কর্মীরা ধ্বংসস্তূপের নিচে আটকাপড়াদের উদ্ধারের চেষ্টা করছেন। 


এদিকে মারিয়া টিটিজিয়ান নামে ইয়েরেভানের স্থানীয় এক সাংবাদিক বলেছেন, মার্কেট ভবনটি ধসে পড়েছে এবং এখনো আগুন জ্বলছে। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করেন তিনি। 



তিনি বলেন, বিকেলের সময় এই মার্কেটে খুব ভিড় হয় এবং এই কারণে হতাহতের সুনির্দিষ্ট সংখ্যা এই মুহূর্তে বলা কঠিন। খবর আল-জাজিরার। 



টিটিজিয়ান আরও বলেন, আর্মেনিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয়ের মতে মার্কেটের আতশবাজির দোকান থেকে এই আগুনের সূত্রপাত। তাদের ধারণা এটাই বিস্ফোরণের কারণ। তবে এই মুহূর্তে এটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। 


এদিকে জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় বলেছে, ঘটনাস্থলে ১০টি অগ্নি নির্বাপক ইঞ্জিন রয়েছে। আরও ১০টি ঘটনাস্থলের দিকে রওয়ানা দিয়েছে। সিটি সেন্টার থেকে প্রায় দুই কিলোমিটার দূরে এই সুরমালু মার্কেটটি অবস্থিত। তাৎক্ষণিকভাবে বিস্ফোরণের কারণ জানা যায়নি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us