একটি কলার দাম ১৫ টাকা

ঢাকা পোষ্ট প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২, ১৫:৩৯

নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে অস্থিরতা বেড়েই চলছে। প্রতিদিনই বাড়ছে কিছু না কিছুর দাম। এই তালিকায় এবার নতুন করে যোগ হয়েছে পুষ্টিকর ফল কলা। এক সপ্তাহের ব্যবধানে প্রতি হালি কলায় দাম বেড়েছে ৫ থেকে ১০ টাকা।


ব্যবসায়ীরা বলছেন, জ্বালানি তেলের দাম বাড়ায় ট্রাকের ভাড়া বেড়েছে। এতে করে কলা পরিবহনের খরচও বেড়েছে। তাই বেশি দামে বিক্রি করতে হচ্ছে।


রোববার (১৪ আগস্ট) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, বাজারে প্রকারভেদে এক হালি সাগর কলার দাম ৩৫ থেকে ৫০ টাকায়। তবে টং দোকানগুলোতে এক পিস সাগর কলা বিক্রি হচ্ছে ১৫ টাকায়।


খুচরা বাজারে সাগর কলার সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে সবরি কলার দাম। সবরি কলার হালি বিক্রি হচ্ছে প্রকারভেদে ৩৫ থেকে ৪৫ টাকা। যা এক সপ্তাহ আগেও বিক্রি হয়েছিল ২৫ থেকে ৩৫ টাকা।


বেড়েছে চম্পা কলার দামও। এই জাতের কলা বিক্রি হচ্ছে ২০ থেকে ২৫ টাকা হালিতে। একই দামে বিক্রি হচ্ছে বাংলা কলা। এক সপ্তাহ আগে এই দুই জাতের কলা বিক্রি হয়েছিল ১৫ থেকে ২০ টাকা হালিতে। এদিকে হালিপ্রতি ৫ টাকা বেড়ে রোববার কাঁচা কলা বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়।


তিন বছর ধরে রাজধানীর মহাখালীতে কলার ব্যবসা করছেন আবুল কাশেম। তিনি ঢাকা পোস্টকে বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় পরিবহন খরচ বেড়েছে। গত এক সপ্তাহ ধরে কারওয়ান বাজার থেকে বাড়তি দামে কলা কিনতে হচ্ছে। তাই আমরাও বেশি দামে বিক্রি করছি।


কারওয়ান বাজারের ব্যবসায়ী আব্দুল মাজেদ ঢাকা পোস্টকে বলেন, ঝিনাইদহ, যশোর, কুষ্টিয়া, নাটোর, ফরিদপুর, দিনাজপুর, সাতক্ষীরা ও চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে ট্রাকে করে রাজধানীতে কলা আসে। এখন পরিবহন খরচ বেড়েছে। এ কারণে কলার দামও বেড়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us