লঞ্চভাড়া কত বাড়বে, সিদ্ধান্ত দেবেন প্রতিমন্ত্রী

প্রথম আলো প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ২৩:৪৪

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পরিপ্রেক্ষিতে লঞ্চের ভাড়া বাড়াতে সর্বনিম্ন ১৯ দশমিক ৫০ থেকে সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত আটটি স্তরের সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় গঠিত সাত সদস্যের কমিটি। এর মধ্যে যে স্তরটি নৌপরিবহন প্রতিমন্ত্রী ঠিক করবেন, সে অনুযায়ী নতুন ভাড়া নির্ধারিত হবে।


সরকার গত শুক্রবার জ্বালানি তেলের দাম বাড়ানোর পর লঞ্চমালিকেরা ভাড়া শতভাগ বাড়িয়ে দ্বিগুণ করার প্রস্তাব দিয়েছিলেন। এ নিয়ে লঞ্চমালিকদের সঙ্গে আজ সোমবার সচিবালয়ে বৈঠকে বসেন নৌপরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৈঠকে লঞ্চের ভাড়া পুনর্নির্ধারণে সাত সদস্যের কমিটি গঠন করে দেয় নৌপরিবহন মন্ত্রণালয়। কমিটির সদস্যরা বেলা তিনটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত লঞ্চমালিকদের সঙ্গে আলোচনা করেন। তবে শেষ পর্যন্ত দুই পক্ষের মধ্যে সমঝোতা হয়নি।


কমিটি যে আটটি স্তরের সুপারিশ করেছে, সেখানে সর্বোচ্চ ভাড়া বৃদ্ধি বাদে অন্যগুলোতে আপত্তি রয়েছে লঞ্চমালিকদের। তাঁরা আগামীকাল মঙ্গলবার নিজেদের মধ্যে জরুরি সভা ডেকেছেন। ওই সভার সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল সংস্থার সহসভাপতি সাইদুর রহমান জানিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us