জ্বালানি খাতের শেয়ারে চোখ বিনিয়োগকারীদের

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৭ আগস্ট ২০২২, ১৮:০২

জ্বালানি খাতের শেয়ারের দাম বৃদ্ধির মধ্য দিয়ে সপ্তাহের প্রথম কর্মদিবস রোববার (৭আগস্ট) পুঁজিবাজারে লেনদেন চলছে। এদিন পুঁজিবাজারে তালিকাভুক্ত এ খাতের নয়টি কোম্পানির শেয়ারের মধ্যে আটটির দামই বেড়েছে।


বাজার সংশ্লিষ্টরা বলছেন, সরকার জ্বালানি তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এই খবরে শেয়ারের দাম বাড়তে শুরু করেছে। বিনিয়োগকারীরা মনে করছেন, সরকার জ্বালানি তেলের দাম বাড়ানোর ফলে কোম্পানিগুলোর মুনাফা বাড়বে। আর সেখান থেকে বিনিয়োগকারীরা ভালো মুনাফা পাবেন। তাই তারা শেয়ার কিনছেন।



এ বিষয়ে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) প্রেসিডেন্ট ছায়েদুর রহমান ঢাকা পোস্টকে বলেন, সরকার জ্বালানি তেলের দাম বাড়িয়েছে, তার মানে এসব খাতের কোম্পানির ব্যবসা বাড়বে। ব্যবসা বাড়লে মুনাফাও বাড়বে। ফলে বিনিয়োগকারীরা বেশি লভ্যাংশ পাবেন। এজন্য জ্বালানি খাতের শেয়ার কেনার প্রতি বিনিয়োগকারীদের ঝোঁক বেড়েছে।


দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তথ্য মতে, রোববার লেনদেনের শুরুতে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান মেঘনা পেট্রোলিয়ামের শেয়ারের দাম ছিল ২০২ টাকা ১০ পয়সা। সেখান থেকে ৩ টাকা ৯০ পয়সা বেড়ে দুপুর দেড়টায় লেনদেন হয়েছে ২০৬ টাকায়।


একইভাবে দিনের লেনদেনের শুরুতে পদ্মা অয়েল কোম্পানির শেয়ারের দাম ছিল ২০৯ টাকা ২০ পয়সা। সেখান থেকে ৬ টাকা ৩০ পয়সা বেড়ে হয়েছে ২১৫ টাকা ৫০ পয়সা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us