You have reached your daily news limit

Please log in to continue


খুব শিগগির ওয়ানডে ক্রিকেট হারিয়ে যাবে মনে করেন মঈন

বেন স্টোকস হঠাৎ ওয়ানডেকে বিদায় জানানোর পর থেকেই এই সংস্করণের ভবিষ্যৎ নিয়ে আলোচনা চলছে। সাবেক ও বর্তমান অনেক ক্রিকেটার বলেছেন, সীমিত ওভারের সংস্করণটির ভবিষ্যৎ অন্ধকার। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এমনটা মানতে নারাজ। আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালারডাইস জানিয়েছেন, ওয়ানডে ক্রিকেট নিয়ে কোনো শঙ্কা নেই। তবে আইসিসির মতামতের পরও ৫০ ওভারের ক্রিকেট নিয়ে আলোচনা বন্ধ হচ্ছে না। এবার মঈন আলী জানালেন, আগামী দুই-তিন বছরের মধ্যে ওয়ানডে ক্রিকেট হারিয়ে যাবে। 


২০১৯ সালের বিশ্বকাপ জিতেছেন মঈন ওয়ানডেতেই। তিনি নিজেও খেলতে আগ্রহী তিন সংস্করণে। ওয়ানডে ক্রিকেটের জনপ্রিয়তা কমার পেছনে সীমিত ওভারের ক্রিকেটের একগুঁয়েমি ও দীর্ঘ সময়কে দায়ী করেছেন ইংলিশ অলরাউন্ডার। তাঁর মতে, খেলাটাতে নতুনত্বের অভাব ক্রিকেটারদের আগ্রহ কমিয়ে দিচ্ছে। তাই বাস্তবতা মেনে নিয়ে এই অলরাউন্ডার বলেছেন, ‘তিন সংস্করণে আন্তর্জাতিক ক্রিকেট খেলাটা অবশ্যই ভালো। এতে কোনো দ্বিমত নেই। তবে এখন অনেক টুর্নামেন্ট হচ্ছে, যার কারণে অনেকে অবসর নিচ্ছে। ভবিষ্যতে এর মাত্রা বেড়ে যাবে। এই মুহূর্তে সংস্করণটির অবস্থা ভালো নয়। নতুন কিছু করা উচিত। আমার ভয় হচ্ছে, কয়েক বছরের মধ্যে না ওয়ানডে ক্রিকেট হারিয়ে যায়।’ 


মঈনের মতে, টেস্টের প্রতিও তরুণদের আগ্রহ কমেছে। টি-টোয়েন্টির শুরু থেকেই অন্য দুই সংস্করণের জনপ্রিয়তা কমে গেছে। ফ্র্যাঞ্চাইজি লিগগুলোর জনপ্রিয়তা এতটাই বেড়েছে যে, ক্রিকেটাররা এখন দেশের হয়েও খেলতে চান না। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন