ইসরায়েলি বিমান হামলায় আরও দুই ফিলিস্তিনি নিহত

প্রথম আলো প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ১৮:৪৭

গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় আজ শনিবার আরও দুই ফিলিস্তিনি নিহত হয়েছেন। জবাবে তেল আবিবসহ ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছে স্থানীয় সশস্ত্র গোষ্ঠী। আগের দিন গতকাল শুক্রবার ইসরায়েলি হামলায় ১৫ ফিলিস্তিনি নিহত হন। খবর আল–জাজিরার।


ফিলিস্তিনের ইসলামিক জিহাদ মুভমেন্টের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড জানিয়েছে, গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের বেশ কয়েকটি শহর ও বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট ও মর্টার হামলা চালিয়েছে তারা।


ফিলিস্তিনি স্বাধীনতাকামী গোষ্ঠীটি বলেছে, তেল আবিব, বেন গুরিয়ন বিমানবন্দর, আশদাদ, বীরসেবা, আশকেলন, নেতিভত ও ডেরতে ৬০টি রকেট ছুড়েছে তারা।


ইসরায়েলি বিমান হামলার এক ঘটনায় আজ পশ্চিম গাজার একটি বাড়ি বিধ্বস্ত হয়। নাদিয়া শামাল্লাকাহ নামের এক গৃহিণী বলেন, সকালে পরিবারের সবাই নাশতা করছিলেন। এ সময় প্রতিবেশীরা এসে দ্রুত ঘর খালি করে দিতে বলেন।

নাদিয়া শামাল্লাকাহ বলেন, ‘আমরা দ্রুত বাড়ি থেকে বের হয়ে যাই। এরপর বিমান হামলায় আমাদের ঘর ও স্তূপ করে রাখা শস্য ধ্বংস হয়ে যায়। এখন তিন সন্তানকে নিয়ে হাসপাতালে যেতে হবে।’ তিনি আরও বলেন, ‘আমরা সবাই কৃষক। এই এলাকায় কোনো যোদ্ধা থাকে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us