ডিজেলের দাম কমায় বাসভাড়া কমলো শ্রীলঙ্কায়

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০৬ আগস্ট ২০২২, ১৪:৩৯

আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমায় কিছুদিন আগে ডিজেলের দাম কমিয়েছিল শ্রীলঙ্কা। সেই অনুসারে এবার বাসভাড়াও কমালো ভয়াবহ অর্থনৈতিক সংকটে পড়া দেশটি। শ্রীলঙ্কার জাতীয় পরিবহন কমিশনের (এনটিসি) মহাপরিচালক ড. নীলান মিরান্ডা বলেছেন, যাত্রীদের ডিজেলের দাম কমার সুবিধা দিতে বাসভাড়া ১১ দশমিক ১৪ শতাংশ কমানো হয়েছে।


এখন থেকে দেশটিতে ন্যূনতম বাসভাড়া ৩৪ রুপি (প্রায় ৯ টাকা), যা আগে ছিল ৩৮ রুপি (১০ টাকা)। গত বৃহস্পতিবার (৪ আগস্ট) মধ্যরাত থেকেই কার্যকর হয়েছে এ সিদ্ধান্ত।







যাত্রীদের কাছ থেকে সঠিক ভাড়া নেওয়া হচ্ছে কি না, তা পর্যবেক্ষণে ভ্রাম্যমাণ টিম মোতায়েন করা হয়েছে। কোথাও অতিরিক্ত ভাড়া আদায় করা হলে জাতীয় হেল্পলাইনে ফোন করে অভিযোগ জানানো যাবে।


এর আগে, গত ১ আগস্ট ডিজেলের দাম লিটারে ১০ রুপি কমানোর ঘোষণা দেয় শ্রীলঙ্কার রাষ্ট্রায়ত্ত সংস্থা সিলন পেট্রোলিয়াম করপোরেশন। দেশটিতে বর্তমানে প্রতি লিটার ডিজেল বিক্রি হচ্ছে ৪৩০ রুপিতে, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১১৩ টাকা প্রায়।


এছাড়া ৯২ অকটেন ৪৫০ রুপি (১১৮ টাকা প্রায়), ৯৫ অকটেন ৫৪০ রুপি (১৪২ টাকা প্রায়) এবং কেরোসিন বিক্রি হচ্ছে লিটারপ্রতি ৮৭ রুপিতে (প্রায় ২৩ টাকা)।


 
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ফেরার পর কী হবে গোতাবায়ার

প্রথম আলো | শ্রীলঙ্কা
১ বছর, ৭ মাস আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us