দলীয় ফান্ডে অবৈধ অর্থ গ্রহণ, ইমরানকে ডেকেছে নির্বাচন কমিশন

আজকের পত্রিকা প্রকাশিত: ০৫ আগস্ট ২০২২, ২১:২৯

প্রধানমন্ত্রিত্ব হারানোর পরও যেন বিতর্ক পিছু ছাড়ছে না ইমরান খানের। এবার দলীয় ফান্ড অবৈধভাবে অর্থ গ্রহণের দায়ে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডেকে পাঠিয়েছে দেশটির নির্বাচন কমিশন। আগামী ২৩ আগস্ট তাঁকে নির্বাচন কমিশনে হাজির হওয়ার জন্য নোটিশ পাঠানো হয়েছে। 



পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্থানীয় সময় আজ শুক্রবার ইমরানকে এই চিঠি পাঠানো হয়েছে। পাকিস্তানের নির্বাচন কমিশনের ওয়েবসাইটে বলা হয়েছে, নির্বাচন কমিশনের রাজনৈতিক দল বিধি–২০০৬ এর বিধি নম্বর ৬ অনুসারে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যানকে নোটিশ দেওয়া হয়েছে। গত ২ আগস্ট নির্বাচন কমিশনের রায়ের পরিপ্রেক্ষিতে আগামী ২৩ আগস্ট সকাল ১০টায় শুনানির জন্য নির্ধারিত হয়েছে।



নির্বাচন কমিশন ইমরান খানের নির্বাচনী অযোগ্যতার বিষয়েও একটি শুনানির জন্য আগামী ১৬ আগস্ট তাঁকে হাজির হতে নির্দেশ দিয়েছে। 



এর আগে, পিটিআই অবৈধ উৎস থেকে অর্থ নিয়েছে বলে এক রায়ে জানিয়েছিল দেশটির নির্বাচন কমিশন। গত সপ্তাহের মঙ্গলবার দেওয়া এক রায়ে দেশটির নির্বাচন কমিশন এই অর্থ কেন বাজেয়াপ্ত করা হবে না তা জানতে চেয়ে নোটিশও জারি করে। দেশটির প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজার নেতৃত্বে তিন সদস্যের ইসিপি বেঞ্চ পিটিআইয়ের প্রতিষ্ঠাতা সদস্য আকবর এস বাবরের দায়ের করা মামলায় রায় ঘোষণা করে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us