হিরো আলম মানুষ হিসেবে কেমন?

ঢাকা টাইমস প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৯:৪৭

জন্মনাম আশরাফুল আলম সাঈদ। ছিপ ছিপে গড়নের এই মানুষটি দেশব্যাপী পরিচিত হিরো আলম নামে। এ নাম তার নিজের দেওয়া। কোনো পরিচালক বা প্রযোজক দেননি। বলার মতো কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা নেই স্বঘোষিত এই হিরোর। অভাব অনাটনের কারণে অল্প বয়সে ধরেন পরিবারের হাল।


বগুড়ার ছেলে হিরো আলম একসময় বিক্রি করতেন সিডি। সেটির দিন যখন শেষ, তখন আসেন ক্যাবল নেটওয়ার্কের ব্যবসায়। একটু পয়সার মুখ দেখতেই তার হিরো হওয়ার শখ জাগে। নিজ খরচে বানাতে থাকেন অসংখ্য মিউজিক ভিডিও। সেগুলো ছড়াতে থাকেন ফেসবুক এবং ইউটিউবে। তাতেই রাতারাতি ভাইরাল হিরো আলম।


স্বঘোষিত এই হিরোকে এখন এক নামে চেনে সারাদেশের মানুষ। তাকে নিয়ে হয় নানা মহলে আলোচনা, সমালোচনা। নানা বিতর্কিত কর্মকাণ্ডে নাম জড়িয়েছে তার। সেই ধারাবাহিকতায় সম্প্রতি চিত্রনায়িকা পরীমনি, মডেল পিয়াসা, মৌ এবং সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে বিকৃত গান গেয়ে বিতর্কে জড়ান হিরো আলম।


এছাড়া তার বিরুদ্ধে উঠেছে রবীন্দ্রসংগীত, রবীন্দ্রসংগীত এবং লোকসংগীতকে বিকৃত করে গাওয়ার অভিযোগ। এ ঘটনার জেরে হিরো আলমকে আইনি নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী। পাশাপাশি এক সাংবাদিকের কাছ থেকে টাকা ধার নিয়ে তা ফেরত না দেওয়ার অভিযোগেও মামলা খেয়েছেন তিনি।


হিরো আলম ছাড়েননি চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খানকেও। এ দুজনের ব্যক্তিগত রেষারেষি নিয়ে একসময় সরগরম ছিল চলচ্চিত্রপাড়া। এছাড়া মনি চৌধুরী নামে এক সংগীতশিল্পীকে ব্ল্যাকমেইল করার অভিযোগও আছে তার নামে। মোটকথা, হিরো আলমের বিরুদ্ধে অভিযোগের যেন শেষ নেই।


আলমের বিরুদ্ধে ভুরি ভুরি সেই অভিযোগের একটি হলো, আকাশ নিবিড় নামে এক বিনোদন সাংবাদিকের কাছ থেকে টাকা ধার নিয়ে আর ফেরত না দেওয়া। এ প্রসঙ্গে বিস্তারিত জানতে যোগাযোগ করা হয় আকাশের সঙ্গে। তিনি ঢাকা টাইমসের কাছে দাবি করেন, ‘হিরো আলমকে দেড় লাখ টাকা ধার দিয়েছিলাম। এক সপ্তাহ পর দেওয়ার কথা ছিল, দেয়নি।’


আকাশ জানান, ‘পরে আমি হাতিরঝিল থানায় জিডি করি। পুলিশ হিরো আলমকে ডাকলে সে সবকিছু অস্বীকার করে। একপর্যায়ে আমাদের হাতাহাতি হয়। আলম আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এক মাস সময় নেয় টাকা ফেরত দেওয়ার জন্য। কিন্তু দেয়নি। এরপর আমি হাতিরঝিল থানায় মামলা করি। পরে ঢাকা মহানগর হাকিম আদালতে একটি সিআর মামলাও করি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us