You have reached your daily news limit

Please log in to continue


বাংলাদেশে ভ্রমণে সতর্কতা যুক্তরাষ্ট্রের

করোনা পরিস্থিতিকে বিবেচনায় নিয়ে কয়েকটি দেশে ভ্রমণের বিষয়ে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ তালিকায় বাংলাদেশসহ ছয়টি দেশে ভ্রমণের বিষয়ে এ সতর্কতা জারি করা হয়েছে। গতকাল সোমবার আমেরিকার রোগনিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) এ তালিকা প্রকাশ করেছে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এসব কথা বলা হয়েছে। খবরে বলা হয়েছে আগের ১২০টি দেশের সঙ্গে নতুন করে এই ছয়টি দেশ যুক্ত হয়েছে।

ভ্রমণের গন্তব্য হিসেবে সিডিসির ‘উচ্চ ঝুঁকিপূর্ণ’ তালিকায় নতুন যুক্ত হওয়া ছয়টি দেশের মধ্য আছে এল সালভাদর ও হন্ডুরাস, বাংলাদেশ, বসনিয়া ও হার্জেগোভিনা, পোল্যান্ড ও ফিজি।


করোনা সংক্রমণের ঝুঁকি বিবেচনায় নিয়ে বিশ্বের দেশগুলোকে তিনটি শ্রেণিতে ভাগ করেছে সিডিসি। এর মধ্যে লেভেল-৩ (উচ্চ ঝুঁকিপূর্ণ), লেভেল-২ (মাঝারি ঝুঁকির), লেভেল-১ (কম ঝুঁকিপূর্ণ) শ্রেণিতে ভাগ করেছে সিডিসি। তালিকায় বাংলাদেশকে লেভেল-৩ বা উচ্চ ঝুঁকিপূর্ণ দেশের কাতারে যুক্ত করা হয়েছে।

সিএনএনের খবরে বলা হয়েছে, যেসব দেশে গত ২৮ দিনে প্রতি ১ লাখ মানুষের মধ্যে ১০০ জনের বেশি মানুষের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে, সেসব দেশকে লেভেল-৩ ক্যাটাগরিতে রেখেছে সিডিসি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন