You have reached your daily news limit

Please log in to continue


বাম ছাত্রসংগঠনগুলোর অভিযোগ: চবিতে ছাত্রীকে যৌন নিপীড়নে ছাত্রলীগ জড়িত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনার বিচার দাবি করেছেন বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতারা৷ যৌন নিপীড়নের ঘটনায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ জড়িত বলে অভিযোগ করেন তাঁরা। বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতারা বলছেন, অবিলম্বে এ ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে বাম ছাত্রসংগঠনগুলোর নেতারা এসব কথা বলেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী হেনস্তার বিচারের দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দের ব্যানারে এই মানববন্ধনের আয়োজন করা হয়৷


মানববন্ধনে ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি শিমুল কুম্ভকার বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গত রোববার এক ছাত্রীকে খুব জঘন্য ও ন্যক্কারজনকভাবে নিপীড়ন ও হেনস্তা করা হয়েছে। ওই বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে পারেননি এবং অভিযুক্ত পাঁচ নিপীড়ককে খুঁজে পাচ্ছেন না৷ এর কারণ হচ্ছে, এ ঘটনার সঙ্গে সরকারদলীয় ছাত্রলীগের ছেলেরা যুক্ত।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতিও (রেজাউল হক) এ ঘটনার সঙ্গে যুক্ত। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন অপরাধীদের খুঁজে পাচ্ছে না। ওই শিক্ষার্থী অভিযোগ দিতে গেলে তাঁকে নিরুৎসাহিত করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ঘটনাকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে।

শিমুল কুম্ভকার আরও বলেন, পদ্মা সেতুতে টিকটককারীকে এক ঘণ্টার মধ্যে ধরে ফেলা হয়, কিন্তু একজন নারী শিক্ষার্থী যৌন নিপীড়নের শিকার হলে অপরাধীকে খুঁজে পায় না বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসন বা রাষ্ট্র। অতিসত্বর এ ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত ছাত্রলীগের সন্ত্রাসীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন