তৃতীয় ডাবল সেঞ্চুরিতে পুজারার দারুণ কীর্তি

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২১ জুলাই ২০২২, ১৭:২১

কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে চেতেশ্বর পুজারার ব্যাটে রানের জোয়ার চলছেই। ভারতের এই ব্যাটসম্যান তুলে নিয়েছেন মৌসুমে তৃতীয় ডাবল সেঞ্চুরি। গড়েছেন অসাধারণ সব কীর্তি।
লর্ডসে মিডলসেক্সের বিপক্ষে প্রথম ইনিংসে ৪০৩ বলে ২৩১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন পুজারা। ২১ চার ও ৩ ছক্কায় গড়া তার ইনিংসটি।


প্রথম শ্রেণির ক্রিকেটে লর্ডসে মিডলসেক্সের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করা সাসেক্সের প্রথম ব্যাটসম্যান তিনিই। ‘হোম অব ক্রিকেট’ খ্যাত লর্ডসে ১২৫ বছর পর দ্বিশতক পেলেন সাসেক্সের কোনো খেলোয়াড়। সবশেষ এটি করেছিলেন তার স্বদেশি কুমার শ্রী স্যার রঞ্জিতসিংজি।৩৪ বছর বয়সী পুজারার কীর্তি আছে আরও একটি। ১১৮ বছর পর সাসেক্সের কোনো খেলোয়াড় কাউন্টিতে এক মৌসুমে তিনটি ডাবল সেঞ্চুরি করলেন।একই সঙ্গে নিজের আরেকটি রেকর্ড আরও সমৃদ্ধ করে নিলেন পুজারা।


তার ১৬তম ডাবল সেঞ্চুরি এটি। এশিয়ান ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরির রেকর্ড একার করে নিয়েছিলেন তিনি মৌসুমের প্রথম ডাবল সেঞ্চুরিতেই। ১৩টি ডাবল সেঞ্চুরি করে এশিয়ানদের মধ্যে দুইয়ে কুমার সাঙ্গাকারা।মিডলসেক্সের বিপক্ষে ম্যাচের প্রথম দিনে সেঞ্চুরি তুলে নেন পুজারা। ১১৫ রান নিয়ে বুধবার দ্বিতীয় দিন শুরু করে পূর্ণ করেন ডাবল সেঞ্চুরি। এদিন ছিল লন্ডনে রেকর্ড উঞ্চ তাপমাত্রার দিন। এমন কন্ডিশনের মধ্যেই প্রায় ৯ ঘণ্টা ব্যাট করেন পূজারা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us