You have reached your daily news limit

Please log in to continue


গাড়ির স্টেরিও সিস্টেম নিয়ে ভাবছেন

গাড়ি চালানোর সময়ে বিনোদনের অন্যতম মাধ্যম গাড়ির স্টেরিও সিস্টেম। আধুনিক স্টেরিও সিস্টেমের ইন্টারফেস যে শুধু গাড়ির ইন্টেরিয়রের চেহারা বদল করে দেয়, তা নয়। বরং সাউন্ড সিস্টেম ভালো মানের পাবেন এবং এ কারণে গাড়ি চালানো ও যাত্রায় আনন্দ নিয়ে আসবে। তবে, ভালো সাউন্ড সিস্টেম কেনা যতটা সহজ মনে করা হয়, কাজটা তত সহজ তা নয়। অল্প কিছু বিষয় লক্ষ্ রাখলে আপনি গাড়ির স্টেরিও সিস্টেম কেনার ব্যাপারে আত্মবিশ্বাসী হতে পারবেন।

অডিও সোর্স

গাড়ির স্টেরিও সিস্টেম কেনার সময় সবার আগে যে বিষয়টি নিশ্চিত করতে হবে, তা হলো স্টেরিও সিস্টেম সব ফরম্যাটের প্লেব্যাক সাপোর্ট করে কি না। এখনকার যুগে অডিও শোনার বিভিন্ন রকম ফরম্যাট রয়েছে, যেমন এমপিথ্রি, ডব্লিউ এ ভই ইত্যাদি। লক্ষ রাখবেন, যেন সব ফরম্যাটের অডিও স্টেরিও সিস্টেমে শোনা যায়। এ ছাড়া, ব্লুটুথ, ইউএসবি, রেডিও, সিডি, ডিভিডি চলে কি না সেগুলোও খেয়াল রাখুন।

স্মার্টফোন ও অ্যাপ অ্যাপ

এখনকার দিনে প্রত্যেকেই একটা ব্যাপার খেয়াল করেন, আর তা হলো, তাদের গাড়ির সিস্টেমগুলোতে স্মার্টফোন এবং বিভিন্ন অ্যাপ সাপোর্ট করে কি না। স্টেরিও সিস্টেম কেনার আগে এ বিষয়টি দেখে নেবেন। অ্যাপল কার প্লে, অ্যান্ড্রয়েড অটো ইত্যাদির সঙ্গে স্মার্টফোন কানেক্ট করতে পারলে আপনি যেমন স্টেরিও সিস্টেমেও ভালো অভিজ্ঞতা পাবেন, তেমনই ড্রাইভিং, ন্যাভিগেশনেও সুবিধা পাবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন