শাহবাজের পাঞ্জাবে বড় জয় পেল ইমরান খানের দল

ঢাকা টাইমস প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ১১:৫৩

পাঞ্জাব প্রদেশের নির্বাচন ঘিরে লাহোরে উচ্ছ্বসিত জনতা- এএফপি পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের উপনির্বাচনে বড় জয় পেয়েছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই)। প্রদেশে খালি হওয়া ২০টি গুরুত্বপূর্ণ আসনের মধ্যে ১৫টিতেই জয় পেয়েছে ইমরান খানের পিটিআই। বেসরকারি ফলাফলের ভিত্তিতে সোমবার এ খবর জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম ডন।


নির্বাচনে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে নেতৃত্ব দেওয়া পাকিস্তানের ক্ষমতাসীন প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের দল পিএমএল-এনের বিরুদ্ধে বড় জয় ‍পিটিআইয়ের। বেসরকারি ফলাফল অনুসারে পিটিআই মধ্য পাঞ্জাবে পাঁচটি, উত্তরে পাঁচটি এবং দক্ষিণ পাঞ্জাবে অনেকগুলো আসন জিতেছে। প্রদেশের ১৪টি জেলায় অনুষ্ঠিত উপনির্বাচনে ইমরান খানের দল লাহোরে একটি, দক্ষিণ পাঞ্জাবের তিনটি এবং উত্তরে একটি আসনে হেরেছে। এদিকে ক্ষমতাসীন পিএমএল-এন মাত্র চারটি আসন জিতেছে।


কারণ হিসেবে বিশ্লেষকরা বলছেন, তারা লাহোরের একটি আসন বাদে সমস্ত নির্বাচনী এলাকায় টার্নকোট দিয়েছিল, যেখানে পিটিআই বিদ্রোহী আলিম খান উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার বিরুদ্ধে সিদ্ধান্ত নিয়েছিলেন। পিটিআই চেয়ারম্যান ইমরান খান একটি টুইট বার্তায় পাঞ্জাবের দলীয় কর্মী ও ভোটারদের পরাজিত করার জন্য ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, শুধু পিএমএল-এন প্রার্থীদের নয়, সমগ্র রাষ্ট্রযন্ত্রকে, বিশেষ করে পুলিশ দ্বারা হয়রানি এবং পাকিস্তানের একটি ‘সম্পূর্ণ পক্ষপাতদুষ্ট’ নির্বাচন কমিশনকে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us