এশিয়া কাপের আয়োজক শ্রীলঙ্কা, খেলা হবে আমিরাতে

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ১০:১৮

শ্রীলঙ্কার সাম্প্রতিক সংকটময় অবস্থা কোনোভাবেই স্বাভাবিক হচ্ছে না। উল্টো ক্রমেই খারাপের দিকে যাচ্ছে দেশটির অবস্থা। সোমবার থেকে সারা দেশে জারি করা হয়েছে জরুরি অবস্থা। এমন অবস্থার মাঝেই পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলছে লঙ্কান ক্রিকেট দল। এর আগে আতিথ্য দিয়েছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকেও। তবে আগামী মাসে হতে যাওয়া এশিয়া কাপটি নিজেদের দেশে রাখতে পারছে না শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।


ক্রিকেটভিত্তিক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকইনফোর প্রতিবেদনে জানানো হয়েছে, এশিয়া কাপের খেলা হবে আরব আমিরাত তথা দুবাই ও শারজায়। তবে আসরের আয়োজক থাকবে শ্রীলঙ্কাই। শুক্রবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভায় এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানাচ্ছে ক্রিকইনফো।


এর পেছনে বড় কারণ হিসেবে দেখানো হয়েছে শ্রীলঙ্কার জালানি তেলের সংকটকে। এই অবস্থার মাঝেও নিজেদের দেশে এশিয়া কাপের খেলা আয়োজনের ব্যাপারে আশাবাদী ছিল লঙ্কানরা। কিন্তু অবস্থার উন্নতির কোনো ছাপ পাওয়া যাচ্ছে না বিধায়, শ্রীলঙ্কাকেই আয়োজক রেখে এশিয়া কাপ সরিয়ে নেওয়া হচ্ছে আরব আমিরাতে। বাছাইপর্বসহ মোট ৯ দলের অংশগ্রহণে টি-টোয়েন্টি ফরম্যাটের এবারের এশিয়া কাপ। মূল আসর চলবে ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। আরব আমিরাতে সরিয়ে নেওয়ার খবর নিশ্চিত করে এসএলসির প্রধান নির্বাহী বলেছেন, 'দুই দলকে স্বাগত জানানো এবং দশ দলকে স্বাগত জানানো এক নয়। দশটি আলাদা আলাদা (টিম) বাসে আপনাকে জ্বালানি দিতে হবে। প্রতিটি দলের লাগেজ ভ্যানেও জ্বালানি দিতে হবে। ফ্লাডলাইটের জেনারেটরের জন্যও জ্বালানির ব্যবস্থা করতে হবে।' আগামী শুক্রবার (২২ জুলাই) আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে এশিয়া কাপের সূচি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us