সিনেমার পেছনে এত রুপি!

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৮:০৪

আগে বলিউডে সিনেমার বাজেট ১০০ কোটি রুপি ছাড়ালেই ‘খবর’ হয়ে যেতো। সেই দিন কি আর আছে! রাশিয়া-ইউক্রেন যুদ্ধের ছটা কি সেখানে লাগেনি? কদিন পর বলিউডে যে বাকশো কাঁপানো মুভিগুলো রিলিজ পেতে যাচ্ছে সেগুলোর বাজেট শুনলে মনে হবে— ছবি তো নয়, যেন একেকটা মেগা প্রকল্প!


সমশেরা



রণবীর কাপুরের অদ্ভুতুড়ে এক লুক দেখা যাবে ‘সমশেরা’য়। তাকে সাধু সাজাতে কত খরচ হলো তা জানা না গেলেও ছবিটা বানাতে লেগেছে ১৫০ কোটি রুপি। মুক্তি পাবে আগামী ২২ জুলাই।



লাল সিং চাড্ডা


আগস্টের ১১ তারিখে অবসান হবে মহা-প্রতীক্ষার। পারফেকশনিস্ট সাহেব ওরফে আমির খানের ‘লাল সিং চাড্ডা’ মুক্তি পাবে এদিন। দীর্ঘদিন নানা জায়গায় শুটিংয়ের কারণে এ ছবির খরচ ছাড়িয়েছে ১৮০ কোটি রুপি।



ইন্ডিয়ান-২


কমল হাসান অভিনীত ‘ইন্ডিয়ান’ মুক্তি পেয়েছিল ১৯৯৬ সালে। ২৬ বছর পর ওটিটি প্লাটফর্ম আমাজন প্রাইম-এ আসতে চলেছে এর সিক্যুয়েল। ছবিটির ঘোষণা হয়েছিল ২০১৭ সালে। কিন্তু ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি শুটিং সেটে এক দুর্ঘটনায় তিন জন ক্রু মারা গেলে ছবির কাজ আটকে যায়। আইনি জটিলতা পেরিয়ে আবার শুরু হয়েছে কাজ। আশা করা হচ্ছে এ বছরেই শেষ হবে পোস্ট প্রডাকশন। দিনে দিনে এ ছবির বাজেটও ছাড়িয়েছে ২০০ কোটি রুপি।


সালার


মারকুটে সব সেট আর খরচের বহরে ‘সালার’-এর বাজেট দাঁড়িয়েছে ২০০ কোটি। মূল চরিত্রে আছেন প্রভাস। শোনা যাচ্ছে, বাজেটের চেয়ে ২০ শতাংশ বেশি খরচ হয়েছে এর পেছনে। মুক্তি পাবে আগামী বছরের শুরুর দিকে।


টাইগার-৩


সালমান ও ক্যাটরিনার ‘টাইগার’ সিরিজের তিন নম্বর এ ছবির বাজেট ছিল ২২৫ কোটি রুপি। খাঁচা ছেড়ে ‘বাঘ’টা বের হওয়ার দিনক্ষণ ঠিক হয়েছে আগামী বছরের ২১ এপ্রিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us