এবার ৯৬ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন জয়াসুরিয়া

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৭ জুলাই ২০২২, ১৩:১০

মোটিভেশনাল স্পিকাররা প্রায়ই বলে থাকেন, কেউ আসলে পিছিয়ে নেই। সবাই যার যার সময়েই সবকিছু পেয়ে থাকে। এই কথার সবশেষ উদাহরণ তৈরি করছেন শ্রীলঙ্কার বাঁহাতি স্পিনার প্রবাথ জয়াসুরিয়া। বয়সের কাঁটা ৩০ পেরিয়ে যাওয়ার পর অভিষেক হলেও নিজের সামর্থ্যের জানান দিচ্ছেন পুরোপুরি।


অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টে অভিষেক হয় জয়াসুরিয়ার। সেই ম্যাচের দুই ইনিংসে ৬টি করে উইকেট নেন এ বাঁহাতি স্পিনার। সেই ম্যাচে ইতিহাসের মাত্র পঞ্চম বোলার হিসেবে অভিষেক টেস্টে ১২ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন স।


পরের ম্যাচে গড়লেন আরও বড় কীর্তি। এবার পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে তুলে নিয়েছেন ৫ উইকেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৯ ওভারে মাত্র ৮৫ রান তুলতে ৭ উইকেট হারিয়ে ফেলেছে পাকিস্তান। এর মধ্যে জয়াসুরিয়া একাই নিয়েছেন ৫ উইকেট।


যার সুবাদে ৯৬ বছরের পুরোনো এক রেকর্ড নিজের করে নিলেন এ লঙ্কান বাঁহাতি স্পিনার। টেস্ট ইতিহাসে মাত্র তিনজন স্পিনার অভিষেকের পর টানা তিন ইনিংসে পাঁচ উইকেট নিতে পেরেছেন। তার আগে এ কীর্তি গড়া অন্য দুজন হলেন ইংল্যান্ড টম রিচার্ডসন (১৮৯৩) ও অস্ট্রেলিয়ার ক্ল্যারি গ্রিমেট (১৯২৬)।


সর্বপ্রথম এ কীর্তি গড়া রিচার্ডসন নিজের প্রথম তিন ইনিংসে নেন ঠিক পাঁচটি করে উইকেট। তার ৩৩ বছর পর গ্রিমেট প্রথম তিন ইনিংসে নেন মোট ১৬ উইকেট। প্রায় ৯৬ বছর পর এ দুজনকে ছাপিয়ে এরই মধ্যে ১৭ উইকেট শিকার করে ফেলেছেন জয়াসুরিয়া।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us