দুর্যোগে আ.লীগই মানুষের বড় ভরসা: নানক

ঢাকা টাইমস প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ২১:০০

যেকোনো দুর্যোগ দুর্বিপাকে আওয়ামী লীগই দেশের মানুষের সবচেয়ে বেশি আশা-ভরসার স্থান বলে মন্তব্য করেছেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বৃহস্পতিবার ওসমানীনগর উপজেলার বড় ধিরারাই গ্রামে বানবাসীদের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি একথা বলেন। জাহাঙ্গীর কবির নানক বলেন, স্মরণকালের ভয়াবহ বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী, জাতির জনকের কন্যা শেখ হাসিনা সিলেট ও সুনামগঞ্জবাসীর পাশে ছুটে এসেছিলেন।


নিজের চোখে মানুষের দুঃখ দুর্দশা দেখে তিনি প্রয়োজনীয় ত্রাণসহায়তা বরাদ্দ দিয়েছেন। সেগুলো সুন্দরভাবে বানবাসী মানুষের হাতে পৌঁছে দেয়া হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের জন্য এখন প্রতিটি পরিবারের হাতে ১০ হাজার টাকা করে তুলে দেয়া হচ্ছে। একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় ছিল বলে এতকিছু সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, খারাপ আবহাওয়া উপেক্ষা করে বন্যার শুরুতেই প্রধানমন্ত্রী সিলেট ও সুনামগঞ্জে ছুটে এসেছিলেন। তিনি বন্যার্তদের জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণ করেছেন। শুধু সরকারি উদ্যোগেই নয়, বাংলাদেশ আওয়ামী লীগ যুবলীগ এবং অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও প্রধানমন্ত্রী নির্দেশে বন্যা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়েছিলেন। এখনো প্রতিদিনই তারা বানভাসিদের পাশে ছুটে যাচ্ছেন। খাবার খাইয়ে দিচ্ছেন, নগদ অর্থবিতরণ করছেন।


আমরা লুটপাটের রাজনীতিতে বিশ্বাসী নই। তাই কোটি কোটি টাকার ত্রাণসামগ্রী বিতরণ করা হলেও কোথাও কেউ কোনো ধরনের লুটপাটের অভিযোগ তুলতে পারেনি। বিএনপির কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, এই দলের নেতাকর্মীরা সমালোচনার কোনো সুযোগ না পেয়ে প্রতিদিনই আবুল তাবুল বকে যাচ্ছে। এতো এতো ত্রাণ বিতরণের পরও তাদের চোখে সরকার বা আওয়ামী লীগের তৎপরতা চোখে পড়ছেনা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us