You have reached your daily news limit

Please log in to continue


গালজুড়ে ব্লাশন

বিশ্বজুড়েই এখন নুড মেকআপ বা হালকা সাজের চল। হলিউডের মনিকা বেলুচ্চি, মেগান ফক্স থেকে শুরু করে বলিউডের দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, কারিনা কাপুরসহ বেশির ভাগ অভিনেত্রীই এখন প্রাধান্য দিচ্ছেন নুড বা অদৃশ্য মেকআপকে। তবে ইদানীং অদৃশ্য মেকআপে সামান্য পরিমার্জন হয়েছে, চোখের শ্যাডো বা গালের ব্লাশনে যোগ হচ্ছে একটু গাঢ় রং।

তবে ঈদটি যেহেতু কোরবানির, সারা দিন ব্যস্ততা ভালোই থাকবে। তাই ভারী মেকআপে না গিয়ে হালকা বা অদৃশ্য মেকআপকেই বেছে নিতে পারেন। রাতে না হয় যোগ করলেন একটু ভারী বা গাঢ় রং।

‘হাত খুলে ব্লাশন ব্যবহারের একটি ধারা এখন এসেছে। আগে কেবল গালের কিছু অংশে ব্লাশন ব্যবহার করা হতো। এখন প্রায় অর্ধেক বা পুরো গালেই ব্লাশন ব্যবহার করা হচ্ছে। রাতে মেকআপের বেইজটা ভারী করে ব্লাশনের ক্ষেত্রে কপার, ব্রোঞ্জ ইত্যাদি রং ব্যবহার করা যেতে পারে। এরপর গোল্ডেন শাইনি শিমার ব্যবহার করা যায়। এতে সাজে জমকালো ভাব চলে আসবে। এখন যেহেতু নুড সাজের ভেতরেও একটু গাঢ় রং ব্যবহারের চেষ্টা চলছে, তাই তিন বেলাতেই চোখের সাজে নিয়ন অরেঞ্জ, নিয়ন গ্রিন, পিংক ইত্যাদি রং ব্যবহার করা যেতে পারে’, বলছিলেন পারসোনার ব্যবস্থাপনা পরিচালক নুজহাত খান।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন