‘ঘুড্ডি’ যেখানে শেষ, ‘ক্রান্তিকাল’ সেখানে শুরু

প্রথম আলো প্রকাশিত: ২৯ জুন ২০২২, ১৪:০৪

‘ঘুড্ডি’—উত্তরাধুনিকতার ছোঁয়া নিয়ে ১৯৮০ সালে মুক্তি পাওয়া এই একটি সিনেমাই চলচ্চিত্রপ্রেমীদের কাছে অমর করে রাখবে সৈয়দ সালাহউদ্দীন জাকীকে। এই চলচ্চিত্রে ব্যবহৃত একটি গান, আবার এল যে সন্ধ্যা আজও মানুষের মুখে মুখে ফেরে। ঘুড্ডি ছাড়াও এই পরিচালক ‘প্রত্যাশা’, ‘আয়নাবিবির পালা’ ও ‘লাল বেনারসি’ নামে তিনটি চলচ্চিত্র বানিয়েছেন। এবার এই পরিচালক নতুন আরেকটি ছবির কাজ শুরু করেছেন। ৯০ মিনিট দৈর্ঘ্যের এই চলচ্চিত্রের শুটিং গতকাল মঙ্গলবার ঢাকার পাশে কেরানীগঞ্জের কলাতিয়ায় শুরু হয়েছে। ‘ক্রান্তিকাল’ নামের এই চলচ্চিত্রের প্রধান চরিত্রে অভিনয় করছেন শরিফ সিরাজ ও সামিরা মাহি। নেতিবাচক চরিত্রে অভিনয় করবেন নন্দিত অভিনয়শিল্পী আফজাল হোসেন।


শরিফ সিরাজ চরকিতে মুক্তি পাওয়া ‘ইউটিউমার’ ছবিতে ‘জ্যাকসন ভাই’ চরিত্রের জন্য প্রশংসিত হয়েছেন। বেশ কিছু মঞ্চনাটক ছাড়াও ‘হাওয়া’ ও ‘বঙ্গবন্ধু’ ছবিতে কাজ করেছেন এ অভিনেতা। অন্যদিকে সামিরা মাহি ২০১৬ সালে র‌্যাম্প মডেলিং দিয়ে বিনোদন অঙ্গনে কাজ শুরু করেন। একটা সময় অভিনয় শুরু করেন। গত ঈদুল ফিতরে তাঁর বেশ কয়েকটি নাটক প্রচারিত হয়। এবার তাঁরা দুজন কাজ করছেন ক্রান্তিকাল–এ।


সৈয়দ সালাহউদ্দীন জাকীর পরিচালনায় কাজ করতে পেরে ভীষণ উচ্ছ্বসিত সামিরা মাহি। শুটিং স্পট থেকে গতকাল বিকেলে তিনি বললেন, ‘আমার কাছে যখন ক্রান্তিকাল–এর প্রস্তাব আসার পর ভীষণ এক্সাইটেড হই। তাঁর ‘ঘুড্ডি’ সিনেমা তো জাস্ট ওয়াও! এর বাইরে যখন আফজাল স্যারের (আফজাল হোসেন) কথা শুনলাম, আমার খুশি আর দেখে কে।’ গতকালের শুটিংয়ে আফজাল হোসেনেরও থাকার কথা ছিল। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে সম্ভব হয়নি বলে জানালেন সালাহউদ্দীন জাকী। তিনি বলেন, ‘প্রথম দিন কলাতিয়ায় একটা গানের শুটিং ছিল। আমারই লেখা “আমি কার কাছে রেখে যাব আমার ঠিকানা”—এমন কথার গানটি গেয়েছেন কোনাল ও রেহান রসুল। আবহাওয়া খুব চমৎকার ছিল, তাই কাজ করতেও সুবিধা হয়েছে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us