You have reached your daily news limit

Please log in to continue


দুশ্চিন্তা দূর করবে এই ফলগুলো

দুশ্চিন্তাকে দাওয়াত দিয়ে হয় না, এটি এমনিতেই চলে আসে। যতই আপনি দুশ্চিন্তামুক্ত থাকতে চান, কোনো না কোনো চাপ আসবেই। জীবনে পথ চলতে গিয়ে নানা চড়াই-উৎড়াই পাড়ি দিতে হয়। মানসিক চাপ কিংবা দুশ্চিন্তা সামাল দিয়ে এগিয়ে চলতে হয়। মহামারির পরে আমাদের দুশ্চিন্তার পরিমাণ যেন আরও বেড়ে গেছে। দুশ্চিন্তা দূর করার জন্য ওষুধের ওপর নির্ভর করা যাবে না। কারণ ওষুধে একবার অভ্যস্ত হয়ে গেলে সেখান থেকে বের হওয়া মুশকিল। কিছু ফল আছে যেগুলো খেলে দূরে থাকে দুশ্চিন্তা। চলুন জেনে নেওয়া যাক-

কলা

আপনি যদি কোনোকিছু নিয়ে ভীষণ দুশ্চিন্তায় থাকেন তবে ঝটপট একটি কলা খেয়ে নিন। এতে কিছুক্ষণ পরই মন হালকা লাগবে। কলায় রয়েছে নানা ধরনের পুষ্টিগুণ। এই ফলে আছে পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, আয়রন। কলা খেলে তা শরীরে রক্ত চলাচল বাড়াতে সাহায্য করে। সেইসঙ্গে বাড়ে শরীরে অক্সিজেনের পরিমাণও। কলা খেলে অক্সিজেন পৌঁছে যায় ব্রেন সেলে। যে কারণে দূর হয় দুশ্চিন্তা।

আঙুর

সুস্বাদু ও রসালো ফল আঙুর। এটি খেতে কারও অপছন্দ হওয়ার কথা নয়। সুস্বাদু এই ফলে আছে ফাইবার, গ্লুকোজ ও ভিটামিন এ। এসব উপাদান থাকার কারণে আঙুর কমিয়ে দিতে পারে দুশ্চিন্তা। তাই কখনো দুশ্চিন্তা ভর করলে আঙুর খেয়ে নিন। এতে নিজেকে অনেকটাই হালকা মনে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন